ঝিনাইদহে স্কুল শিক্ষক হত্যা মামলায় তিনজনের মৃত্যুদণ্ড

Looks like you've blocked notifications!
আদালতে দণ্ডপ্রাপ্ত তিন আসামি। ছবি : এনটিভি

ঝিনাইদহের শৈলকুপায় স্কুল শিক্ষক খান মো. আলাউদ্দিন হত্যা মামলায় তিনজনকে মৃত্যুদণ্ড ও একজনকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত। মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলো শৈলকুপা উপজেলার শিতলি গ্রামের রান্নু খান, জামাল খান ও কানু খান। আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত হলো একই গ্রামের শামসুর রহমান খান।

আজ বুধবার দুপুর ১২টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নাজিমুদ্দৌলা এ রায় প্রদান করেন। ঝিনাইদহের পাবলিক প্রসিকিউটর (পিপি) ইসমাইল হোসেন এনটিভি অনলাইনকে এ তথ্য নিশ্চিত করেন।

আদালত সূত্র জানায়, ২০১৪ সালের সেপ্টেম্বর মাসের ৭ তারিখে শৈলকুপা উপজেলার শিতলী গ্রামে সুপারি গাছের মালিকানা নিয়ে বিরোধের জেরে একই গ্রামের স্কুল শিক্ষক খান মো. আলাউদ্দিন নামের এক ব্যক্তিকে হাতুড়ি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে দণ্ডিতরা। একই দিন দুপুর ১২টার দিকে আলাউদ্দিন চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। পরদিন নিহতের স্ত্রী বাদী হয়ে শৈলকুপা থানায় ৭ জনকে আসামি করে মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানি ও বিচারিক কার্যক্রম শেষে আদালত রান্নু খান, জামাল খান ও কানু খানকে মৃত্যুদণ্ড এবং শামছুর রহমান খানকে আমৃত্যু কারাদণ্ডের আদেশ দেন। একই সাথে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের প্রত্যেককে ৪০ হাজার টাকা করে ও আমৃত্যু দণ্ডপ্রাপ্ত আসামিকে ২৫ হাজার টাকা জরিমানা করেন আদালত। এ মামলায় নির্দোষ অপর তিন জনকে খালাস দেওয়া হয়েছে।