ঝিনাইদহ সীমান্তে আলাদা অভিযানে ৯১টি স্বর্ণের বার উদ্ধার

Looks like you've blocked notifications!
ঝিনাইদহ সীমান্তে বিজিবির অভিযানে উদ্ধার করা স্বর্ণের বার। ছবি : এনটিভি

ঝিনাইদহের মহেশপুর সীমান্ত এলাকা থেকে আলাদা অভিযানে ৯১টি স্বর্ণের বার উদ্ধার করেছে বিজিবি। স্বর্ণের বারগুলোর মোট ওজন ১১ কেজি ৭০০ গ্রাম।

প্রথম ঘটনায় গতকাল মঙ্গলবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে সীমান্তের যাদবপুর এলাকার একটি কলাবাগান থেকে পরিত্যক্ত অবস্থায় ৮৬টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। তবে এ সময় কাওকে আটক করা যায়নি।

মহেশপুর ৫৮ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল শাহীন আজাদ জানান, মহেশপুর সীমান্তের যাদবপুর এলাকার একটি কলাবাগানের মধ্য থেকে মাটিতে পুতে রাখা প্যাকেটে মোড়ানো অবস্থায় ৮৬টি স্বর্ণের বার উদ্ধার করা হয় । এ সময় কাওকে আটক করা যায়নি। উদ্ধার করা ৮৬টি স্বর্ণের বারের ওজন ১১ কেজি ১০০ গ্রাম। সোর্সের মাধ্যমে খবর পেয়ে এ অভিযান পরিচালনা করা হয় বলে জানান তিনি।

মহেশপুর ৫৮ বিজিবি’র অধিনায়ক আরও জানান, একই সময়ে আলাদা আরেকটি অভিযানে পাশের চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলা শহরের কহিনুরের দোকানের সামনে থেকে আব্দুস শুকুর নামের এক ব্যক্তিকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদের সময় ওই ব্যক্তির জুতার ভিতর থেকে ৬০০ গ্রাম ওজনের ৫টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। আটক ব্যক্তি পাচারের জন্য দর্শনা এলাকা থেকে স্বর্ণ নিয়ে জীবননগর আসে।

উল্লেখ্য আলাদা দুই অভিযানে উদ্ধার করা স্বর্ণের বর্তমান বাজার মূল্য ৮ কোটি টাকার বেশি।