ঝড়ে নৌকা ডুবে নিখোঁজ, চাঁদপুরে আরও ২ জেলের লাশ উদ্ধার

Looks like you've blocked notifications!
চাঁদপুরে ঝড়ে নৌকাডুবির ঘটনায় নিখোঁজের দুদিন পর আজ মঙ্গলবার সকালে উদ্ধার হওয়া আলমগীর হাওলাদার ও মোহাম্মদ আলী দেওয়ানের জানাজায় এলাকাবাসী। ছবি : এনটিভি

ঝড়ে নিখোঁজের দুদিন পর চাঁদপুরের হাইমচর উপজেলার নীলকমল এলাকার মেঘনা নদী থেকে আরও দুই জেলের লাশ উদ্ধার করেছে নৌপুলিশ। আজ মঙ্গলবার সকালে এই দুই জেলের লাশ উদ্ধার করা হয়। এ নিয়ে নৌকাডুবির ঘটনায় তিন জেলের লাশ উদ্ধার করল নৌপুলিশ। এখনো দুই জেলে নিখোঁজ রয়েছেন।

নীলকমল নৌফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল জলিল জানান, গত রোববার সন্ধ্যায় চাঁদপুর সদর উপজেলার হরিণা এলাকা থেকে হাইমচর উপজেলার কালিখোলার মেঘনা নদীতে মাছ ধরতে যান  জেলেরা। এ সময় চাঁদপুরের ওপর দিয়ে বয়ে  যাওয়া প্রচণ্ড ঝড়ের কবলে পড়ে রাত পৌনে ৯টার দিকে কালিখোলাকার এলাকায় মেঘনা নদীতে মাছ ধরা অবস্থায় একটি নৌকা নদীতে ডুবে যায়। এতে ওই নৌকায় থাকা পাঁচ জেলে নিখোঁজ হন। এদের মধ্যে মুনসুর আলী বেপারী নামের এক জেলের লাশ গতকাল বিকেলে হাইমচরের নীলকমল এলাকার মেঘনা নদীতে ভাসমান অবস্থায় উদ্ধার করে নৌপুলিশ।

আবদুল জলিল আরও জানান, এই ঘটনায় আজ সকালে মেঘনা নদীর একই এলাকা থেকে আলমগীর হাওলাদার ও মোহাম্মদ আলী দেওয়ান নামের আরও দুই জেলের লাশ উদ্ধার করেছে নৌপুলিশ। উদ্ধার হওয়া মৃত তিনজনের বাড়ি চাঁদপুর সদর উপজেলার হানারচর ইউনিয়নের গোবিন্দিয়া এলাকায়। এই ঘটনায় এখনো দুই জেলে নিখোঁজ রয়েছেন। নিখোঁজ জেলেদের উদ্ধারে অভিযান চলছে।

গতকাল বিকেলে উদ্ধার হওয়া মুনসুর আলী বেপারীর লাশ আজ সকালে তাঁর নিজ বাড়িতে দাফন করা হয়। অন্যদিকে আজ সকালে উদ্ধার হওয়া আলমগীর হাওলাদার ও মোহাম্মদ আলী দেওয়ানকে দুপুরে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। এই ঘটনায় চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ মৃত প্রত্যেকের পরিবারকে ১০ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা দিয়েছেন।