ঝড়-বৃষ্টির মধ্যেও সুন্দরবনে পর্যটকের ঢল!

Looks like you've blocked notifications!
সুন্দরবনের করমজল পর্যটন ও বন্যপ্রাণি প্রজননকেন্দ্রে পর্যটক। ছবি : এনটিভি

প্রচণ্ড ঝড়-বৃষ্টি উপেক্ষা করে সুন্দরবনে আসছেন পর্যটকেরা। গত প্রায় এক সপ্তাহ ধরে মোংলাসহ সুন্দরবন উপকূলজুড়ে দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে এসেছেন শত শত পর্যটক। আজ মঙ্গলবার দুপুর পর্যন্ত নতুন পর্যটকের সংখ্যা ছিল ৩৫। জীবনের ঝুঁকি নিয়েই মোংলা বন্দরের পিকনিক কর্নার থেকে বিভিন্ন নৌযানে করে করমজল পর্যটন ও বনপ্রাণি প্রজনন কেন্দ্রে যাচ্ছেন তাঁরা।

আজ ভোর থেকে মোংলা ও সুন্দরবন এলাকায় প্রচণ্ড বৃষ্টিপাত অব্যাহত ছিল। পশুর নদীও হয়ে উঠেছিল উত্তাল। গত কয়েকদিন ধরেই আবহাওয়া এমনই। তার মধ্যে গত বুধবার থেকে বন্দরে দেখা দিয়েছে নানা শঙ্কা। তারপরও পর্যটকরা আসছেন, প্রকৃতির বৈরিতা এড়িয়ে মেতে উঠছেন আনন্দে।

করমজল পর্যটনকেন্দ্র সূত্রে জানা গেছে, আজ মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত দেশের বিভিন্ন এলাকা থেকে করমজলে এসেছেন ৩৫জন পর্যটক। এ ছাড়া শুক্রবার আড়াইশ, শনিবার দেড়শ, রোববার দেড়শ ও গতকাল সোমবার একশর মতো পর্যটক আসেন করমজল পর্যটনকেন্দ্রে।

সুন্দরবন পূর্ব বনবিভাগের করমজল পর্যটন ও বন্যপ্রাণি প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আজাদ কবির বলেন, ‘দূর থেকে যারা আসছেন, তারা হয়তো জানতেন না মোংলা ও সুন্দরবন এলাকায় দুর্যোগপূর্ণ আবহাওয়া বিরাজ করছে। না জেনে হয়তো এসে সুন্দরবন না দেখে ফিরে যেতে চাননি তাঁরা। অনেকটা ঝুঁকি নিয়েই নদী পথে ছুটে আসছেন সুন্দরবনে।’