টঙ্গীতে একটি কারখানায় অগ্নিকাণ্ড

Looks like you've blocked notifications!
ফায়ার সার্ভিসের ছবি তাদের ওয়েবসাইট থেকে নেওয়া

গাজীপুরের টঙ্গীতে জিজে ক্যাপস অ্যান্ড হেডওয়্যার লিমিটেড নামে একটি কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ রোববার (৭ মে) রাত ৯টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

জানা যায়, প্রতিষ্ঠানটিতে সকাল থেকে বেতন-ভাতা, ওভারটাইমসহ বিভিন্ন ইস্যুতে মালিকপক্ষের সঙ্গে শ্রমিকদের ঝামেলা চলে আসছিল। একপর্যায়ে মালিকপক্ষ শ্রমিকদের মারধর করে। পরে বিকেলের দিকে  মালিকপক্ষের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষ হয়। এ সময় পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করলে পুলিশের উপর আক্রমণ করে বিক্ষুব্ধ শ্রমিকরা। এই সময় ঘটনাস্থলে বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হন। 

টঙ্গী জোনের সহকারী পুলিশ কমিশনার মেহেদী হাসান জানান, বিক্ষুব্ধ শ্রমিকরা প্রতিষ্ঠানে ইট-পাটকেল ছুড়ে ভাঙচুর চালালে তাদের নিবৃত্ত করার চেষ্টা করে পুলিশ। একপর্যায়ে তারা পুলিশের উপর হামলা চালালে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ সাউন্ড গ্রেনেড ছুড়ে তাদের ছত্রবঙ্গ করে দেয়। এ সময় বিক্ষুব্ধ শ্রমিকরা পঞ্চম তলার ফ্লোরে  আগুন লাগিয়ে দেয়। 

টঙ্গী ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ কর্মকর্তা ইকবাল হাসান জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পিংকি ফায়ার সার্ভিসের দুটি ইউনিট উপস্থিত হয়। পরে আগুনের ভয়াবহতা দেখে উত্তরার পাঁচটিসহ ছয়টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।