টাঙ্গাইলে বিশ্ববিদ্যালয়ের ভিসির বিরুদ্ধে গাছ কাটার অভিযোগ

Looks like you've blocked notifications!
টাঙ্গাইলে আজ বুধবার দুপুরে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসির বিরুদ্ধে গাছ কাটার অভিযোগে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়। ছবি : এনটিভি  

টাঙ্গাইলে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের (ভিসি) বিরুদ্ধে কয়েকটি প্রতিষ্ঠানের ৫১টি গাছ কেটে ফেলার অভিযোগ উঠেছে। প্রাকৃতিক সৌন্দর্য নষ্ট করে অনিয়মের মাধ্যমে এসব পুরাতন গাছ কাটার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি করেছে বেশ কয়েকটি সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষাপ্রতিষ্ঠান। আজ বুধবার দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. মো. আলাউদ্দিন অনিয়মের মাধ্যমে মওলানা ভাসানীর প্রতিষ্ঠিত অন্যান্য সাতটি প্রতিষ্ঠানের ৫১টি গাছ কেটে বিক্রি করেন। যার দাম চার লাখ পাঁচ হাজার টাকা।

প্রাকৃতিক সৌন্দর্য নষ্ট করে এমন করে গাছ কাটা অবিলম্বে বন্ধের দাবি করেন বক্তারা। এ ছাড়া যেসব গাছ কাটা হয়েছে সেগুলো বিক্রির টাকা সরকারের কোষাগারে জমা করার দাবি জানানো হয়।

মানববন্ধনে মওলানা ভাসানী ফাউন্ডেশন, মওলানা ভাসানী অনুসারী পরিষদ, খোদা-ই-খেদমতগার, মওলানা ভাসানী আদর্শ অনুশীলন পরিষদ, মওলানা ভাসানী মুরিদান ও অনুসারী সংঘ, মওলানা ভাসানী স্মৃতি সংসদ, মওলানা ভাসানী স্মৃতি পরিষদ, মওলানা ভাসানী পরিষদ। মওলানা ভাসানী আদর্শ কলেজ, ইসলামী বিশ্ববিদ্যালয় হাইস্কুল, ইসলামী বিশ্ববিদ্যালয় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয় সরকারি শিশু স্কুল, রানী দিনমনি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ইসলামী বিশ্বদ্যিালয় সূচিশিল্প স্কুল, ইসলামী বিশ্ববিদ্যালয় তালিমাতে কোরআন ও সুন্নাহসহ আরও একাধিক প্রতিষ্ঠান অংশ নেয়।