টিপটিপ বৃষ্টিতে ভিজল রাজধানী

Looks like you've blocked notifications!
রাজধানীতে আজ মঙ্গলবার রাতে নামে বৃষ্টি। ছবি : এনটিভি

প্রবল ঘূর্ণিঝড় মোখার কারণে রাজধানীতে বৃষ্টি না ঝরলেও তিন দিন পর ভেজাল পথঘাট, আঙিনা। ছিটেফোটা এই বৃষ্টির সঙ্গে প্রথমে বেশ জোরেসোরে বাতাসও শুরু হয়। তবে, তা বেশিক্ষণ স্থায়ী হয়নি। যদিও তাপমাত্রায় নেমে আসে স্বস্তি। ঢাকার আকাশে মাঝেমধ্যে এখনও চমকাচ্ছে বিজলি। আর টিপটিপ বৃষ্টি ভেজাচ্ছে রাজধানীকে।

আজ মঙ্গলবার ( ১৬ মে) রাত সাড়ে ৭টা থেকে ঝড়ো হাওয়া ও বৃষ্টি শুরু হয়। এদিকে, সন্ধ্যায় বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর দেশের আট বিভাগের অনেক জায়গায় ঝড়ো হাওয়াসহ বৃষ্টির আভাস দিয়েছে।

আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক জানায়, রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা ও ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।

এদিকে পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, নওগাঁ, মৌলভীবাজার, যশোর এবং কুষ্টিয়া অঞ্চলের উপর দিয়ে মৃদু তাপ প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। এ ছাড়া, সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়েছে, আগামী দুদিনে সারা দেশে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে এবং আগামী পাঁচ দিনে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে।

আজ সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে ৩৮ দশমিক তিন ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজারহাটে ২০ দশমিক দুই ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে সিলেটে ৬০ মিলিমিটার।