টুঙ্গিপাড়ায় হেলথ টেকনোলজির নতুন অধ্যক্ষ ডা. অনুপ কুমার

Looks like you've blocked notifications!
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার ইনস্টিটিটিউট অব হেলথ টেকনোলজির একাডেমিক ভবনের সামনে আমরণ অনশন কর্মসূচি পালনরত শিক্ষার্থীরা। ছবি : এনটিভি

ছাত্রছাত্রীদের আন্দোলনের মুখে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার ইনস্টিটিটিউট অব হেলথ টেকনোলজির (আইএইচটি) নতুন অধ্যক্ষ (অতিরিক্ত দায়িত্ব) হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে ডা. অনুপ কুমার মজুমদারকে। তিনি শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক। গতকাল সোমবার বিকেলে রাষ্ট্রপতির আদেশে তাকে এ নিয়োগ দেওয়া হয়।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগ পারসোনাল ১ অধিশাখার এক প্রজ্ঞাপনে রাষ্ট্রপতির আদেশে বিষয়টি উল্লেখ করা হয়েছে। 

আইএইচটিতে অধ্যক্ষ হিসেবে এতদিন দায়িত্ব পালন করছিলেন ডা. কাজী এনামুল হক। 

প্রজ্ঞাপনে ডা. কাজী এনামুল হককে ওএসডি করে ঢাকার মহাখালী স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরে যোগদানের আদেশ দেওয়া হয়েছে। আর নতুন অধ্যক্ষ (অতিরিক্ত দায়িত্ব) হিসেবে যোগদানের আদেশ দেওয়া হয়েছে ডা. অনুপ কুমার মজুমদারকে।

উল্লেখ্য, গতকাল সোমবার সকাল ১০টায় আইএইচটির একাডেমিক ভবনের সামনে আমরণ অনশন কর্মসূচি পালন শুরু করেন প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের ১১ দফার প্রথম দাবি ছিল অধ্যক্ষ ডা. কাজী এনামুল হককে তার দায়িত্বহীনতার কারণে অপসারণ করে নতুন অধ্যক্ষ নিয়োগ করতে হবে। 

শিক্ষার্থীদের ১১ দফার মধ্যে আরও ছিল ল্যাবরেটরি ও ফার্মেসি অনুষদের জন্য প্রয়োজনীয় যন্ত্রপাতি ও শিক্ষক নিয়োগ, শ্রেণিকক্ষ ও হোস্টেলে আসবাবপত্র প্রদান, নিয়মিত ক্লাস নেওয়া, সব শূন্য পদে জনবল নিয়োগ, নিজ প্রতিষ্ঠানে পরীক্ষাকেন্দ্র, প্রাতিষ্ঠানিক ও আর্থিক কোড সৃজন, শিক্ষার্থীদের নিরাপত্তা প্রদান। যেহেতু শিক্ষার্থীদের ১১ দফা দাবির প্রথম দাবিই ছিল অধ্যক্ষকে অপসারণ করে নতুন অধ্যক্ষ নিয়োগ—সেই দাবি পূরণ হওয়া গতকাল সোমবার সন্ধ্যায়ই তারা আমরণ অনশন স্থগিত করেছেন।