টেকনাফে শিশু হত্যা মামলায় ৬ জনের মৃত্যুদণ্ড

Looks like you've blocked notifications!

কক্সবাজারের টেকনাফের বহুল আলোচিত চাঞ্চল্যকর শিশু আলী উল্লাহ আলো হত্যার প্রায় ১১ বছর পর মামলার রায় ঘোষণা করেছেন আদালত। রায়ে ৬ আসামিকে মৃত্যুদণ্ড ও দুজনকে খালাস দেওয়া হয়েছে।

আজ বুধবার বিকেলে কক্সবাজারের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাঈল এ রায় দেন। কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম রায় ঘোষণার বিষয়টি নিশ্চিত করেছেন। 

দণ্ডপ্রাপ্তরা হলেন—মো. ইসহাক প্রকাশ কালু, কুমিল্লার মো. ইয়াকুব, নওগাঁর সুমন মিয়া, ঠাকুরগাঁওর মো. ইয়াছিন, নজরুল ইসলাম ও মিয়ানমারের সৈয়দুল আমিন প্রকাশ লাম্বাইয়া। এ ছাড়া খালাস পেয়েছেন দিদার মিয়া ও মুহিবুল্লাহ।

পিপি ফরিদুল আলম জানান, রায় ঘোষণার সময় চার আসামি আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বাদী ও শিশু আলোর বাবা মো. আবদুল্লাহ রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, ‘খালাসপ্রাপ্তদের রায়ের কপি হাতে পাবার পর পরবর্তী ব্যবস্থা নেব।’

২০১১ সালের ৭ সেপ্টেম্বর টেকনাফে নিজ বাড়ির কাচারিঘরে দণ্ডিত আসামিরা মিলে শিশু আলি উল্লাহ আলোকে জবাই করে হত্যা করেছিল। আলো টেকনাফ সদর ইউনিয়নের গোদার বিলা গ্রামের বাসিন্দা ও কক্সবাজার জেলা বিএনপির অর্থ সম্পাদক মো. আবদুল্লাহর ছেলে। ওই সময় আলো টেকনাফ বিজিবি স্কুলের প্রথম শ্রেণির ছাত্র ছিল। দণ্ডপ্রাপ্ত আসামিরা বাদির ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়ির কর্মচারী ছিল। 

হত্যা মামলার অভিযোগপত্রে ৮ জনকে অভিযুক্ত করা হয়েছে। এই মামলায় আদালতে ১৯ জন সাক্ষ্য দেন। মামলায় অভিযুক্তদের মধ্যে চারজন কারাগারে থাকলেও চারজন পলাতক আছেন।