ঠাকুরগাঁওয়ে নির্বাচনি সহিংসতা : তিন মামলায় আসামি ৭৫০

Looks like you've blocked notifications!
রাণীশংকৈল থানা। ছবি : এনটিভি

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে সহিংসতার ঘটনায় তিনটি মামলা করা হয়েছে। এ তিন মামলায় আসামি করা হয়েছে ৭৫০ জনকে। গতকাল শনিবার দিবাগত রাতে এ তিন মামলা করা হয় বলে নিশ্চিত করেছেন রাণীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদ ইকবাল।

ওসি জানান, বাচোর ইউনিয়নের ভাংবাড়ী ফুটকিবাড়ি নিম্নমাধ্যমিক বালিকা বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার খতিবুর রহমানের করা মামলায় অজ্ঞাতনামা সাড়ে ৩০০ জন এবং পুলিশের করা দুটি মামলায় আরও ৪০০ জনকে আসামি করা হয়েছে।

মামলা তিনটিতে সরকারি কাজে বাধা, পুলিশের ওপর হামলা, গাড়ি ভাঙচুর, থানা ঘেরাও করে আগুন জ্বালানো এবং অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির অভিযোগ করা হয়।

বলা হচ্ছে, গত ২৭ জুলাই রাণীশংকৈল উপজেলার বাচোর ইউনিয়নের ভাংবাড়ী ফুটকিবাড়ি নিম্নমাধ্যমিক বালিকা বিদ্যালয় কেন্দ্রে নির্বাচন পরবর্তী ফলাফল ঘোষণার পর ইউপি সদস্য পদের দুই প্রার্থীর মধ্যে সংঘর্ষ হয়। একটি পক্ষ পুলিশের ওপর আক্রমণ চালায়। তারা ইটপাটকেল নিক্ষেপ, পুলিশের গাড়ি ভাঙচুর এবং অবরোধ করে রাখে। এতে এক সহকারী প্রিজাইডিং অফিসার ও দুই পুলিশ সদস্য আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ চারটি গুলি ছোড়ে। এ সময় সুরাইয়া নামের আট বছর বয়সি এক শিশুর মৃত্যু হয়।