ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্যকর্মীসহ ১১ জন করোনায় আক্রান্ত

Looks like you've blocked notifications!

ঠাকুরগাঁওয়ে দুইজন স্বাস্থ্যকর্মীসহ ১১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা ১২২ জনের দাঁড়াল। সোমবার রাতে বিষয়টি নিশ্চিত করেন ঠাকুরগাঁও সিভিল সার্জন ডা. মো. মাহফুজার রহমান সরকার।

আক্রান্ত ওই দুইজন স্বাস্থ্যকর্মীর মধ্যে একজন ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের স্যানিটারি ইন্সপেক্টর ও অপরজন প্যাথলজিস্ট। তাঁরা করোনা আক্রান্ত রোগীদের নমুনা সংগ্রহ করতেন।

আক্রান্তের মধ্যে ছয়জন পুরুষ ও পাঁচজন নারী। তাদের সর্বনিম্ন বয়স ২৭ বছর ও সর্বোচ্চ বয়স ৮৬ বছর।

সিভিল সার্জন জানান,  শনাক্ত হওয়া ১১ জনের মধ্যে ঠাকুরগাঁও সদর উপজেলায় সাতজন, বালিয়াডাঙ্গী উপজেলায় তিনজন ও হরিপুর উপজেলায় একজন রয়েছে। আক্রান্ত দুই স্বাস্থ্যকর্মী বাদে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ১৮ মে ঢাকা থেকে এসেছেন অন্যরা। খবর পেয়ে ২৯ মে তাদের নমুনা সংগ্রহ করে দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজে পাঠানো হয়। পরীক্ষা-নিরীক্ষা শেষে সোমবার পাওয়া ফলাফলে করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ ধরা পড়ে। নতুন আক্রান্তদের আইসোলেশনে নিয়ে চিকিৎসা সেবা দেওয়া হবে।

ঠাকুরগাঁও জেলা থেকে এক হাজার ৬৫৮ জনের নমুনা ঢাকা, রংপুর ও দিনাজপুরে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এর মধ্যে এক হাজার ৪৮৫ জনের ফলাফল পাওয়া গেছে। আর গত ২৪ ঘণ্টায় ৯৩ জনের নমুনা দিনাজপুরে পাঠানো হয়েছে পরীক্ষার জন্য।