ডিএসসিসিতে ছয় হাজার ৭৪১ কোটির বাজেট ঘোষণা

Looks like you've blocked notifications!
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ভবন। ছবি : সংগৃহীত

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) ২০২২-২৩ অর্থবছরের জন্য ছয় হাজার ৭৪১ কোটি ২৮ লাখ টাকার বাজেট ঘোষণা করেছে। এ ছাড়া ২০২১-২২ অর্থবছরে ৮৭৯ দশমিক ৬৫ কোটি টাকা রাজস্ব আদায় এবং ২০২২-২৩ অর্থবছরে ১২৬৬ দশমিক ৫০ কোটি টাকা রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা ঘোষণা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার নগর ভবনে মেয়র হানিফ অডিটরিয়ামে এই বাজেট ঘোষণা করেন ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপস। এর আগে গত ২৬ জুলাই দক্ষিণ সিটি করপোরেশনের দ্বিতীয় পরিষদের পঞ্চদশ করপোরেশন সভায় সর্বসম্মতভাবে এই বাজেট অনুমোদন দেওয়া হয়। পাশাপাশি ২০২১-২২ অর্থবছরের সংশোধিত বাজেটও অনুমোদন দেওয়া হয়।

২০২২-২৩ অর্থবছরের বাজেটে আয় অংশের প্রারম্ভিক স্থিতি ধরা হয়েছে ৫৯৩ কোটি ৬৯ লাখ টাকা, রাজস্ব আয় এক হাজার ২০৮ কোটি ৭০ লাখ, অন্যান্য আয় ৫৭ কোটি ৮০ টাকা, সরকারি থোক ও বিশেষ বরাদ্দ ৬৫ কোটি এবং মোট সরকারি ও বৈদেশিক উৎস থেকে আয় ধরা হয়েছে চার হাজার ৮১৬ কোটি ৯ লাখ টাকা।

ডিএসসিসির হিসাব বিভাগ জানায়, গত করপোরেশন সভায় ২০২১-২২ অর্থবছরের সংশোধিত বাজেট এক হাজার ৯২৩ কোটি টাকা অনুমোদন দেওয়া হয়েছে। অথচ, ২০২১-২২ অর্থবছরে বাজেট ঘোষণা করা হয়েছিল ছয় হাজার ৭৩১ কোটি ৫২ লাখ টাকা।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, কাউন্সিলর, বিভাগীয় প্রধান এবং আঞ্চলিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।