ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি ভৈরবের গণমাধ্যমকর্মীদের

Looks like you've blocked notifications!
আজ সোমবার সকালে ঢাকা-সিলেট মহাসড়কের ভৈরব বাসস্ট্যান্ড দুর্জয়মোড়ে গণমাধ্যমকর্মীদের মানববন্ধন ও প্রতিবাদ সভা। ছবি : এনটিভি

সাংবাদিকদের হয়রানি বন্ধে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানিয়েছেন কিশোরগঞ্জের ভৈরবে কর্মরত গণমাধ্যমকর্মীরা।

সময় টিভির প্রধান বার্তা সম্পাদক মুজতবা দানিশের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে আজ সোমবার (৬ ফেব্রুয়ারি) সকালে ঢাকা-সিলেট মহাসড়কের ভৈরব বাসস্ট্যান্ড দুর্জয়মোড়ে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সভা থেকে এ দাবি জানান তারা।

সময় টিভির স্থানীয় স্টাফ রিপোর্টার মো. ফজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মসূচিতে বক্তব্য রাখেন দৈনিক যুগান্তরের প্রতিনিধি আসাদুজ্জামান ফারুক, এনটিভির স্টাফ রিপোর্টার মোস্তাফিজ আমিন, একুশে টিভির কাজী ইসফাক আহমেদ বাবু, বাংলা টিভির এম আর সোহেল সেন, বাংলাভিশনের সত্যজিৎ দাস ধ্রুব, গাজী টিভির এম এ হালিম, মোহনা টিভির জামাল আহমেদ, সাপ্তাহিক জনপদ সংবাদের মো. বিল্লাল হোসেন মোল্লাসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, ‘একদিকে সরকারের আইনমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও তথ্যমন্ত্রী বলছেন— এই আইনে সাংবাদিকদের হয়রানি করা হবে না। অন্যদিকে হরহামেশাই এই আইনে করা মামলায় সাংবাদিকরা গ্রেপ্তারসহ নানান হয়রানির শিকার হচ্ছেন।’

তাদের ভাষ্য, দুর্নীতিবাজদের বিরুদ্ধে সংবাদ পরিবেশন করলেই সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা দিয়ে গ্রেপ্তার ও হয়রানি করা হচ্ছে। ফলে আইনটি হয়ে উঠেছে সাংবাদিক নির্যাতনের একটি কালো আইন। যার সর্বশেষ শিকার হয়েছেন দেশের সময় টিভির বার্তা প্রধান মুজতবা দানিশ।

মানববন্ধনে বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, অবিলম্বে মুজতবা দানিশের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার করতে হবে। গণমাধ্যম ও গণমাধ্যকর্মীদের কণ্ঠরোধ করতে অপব্যবহার হওয়া এই কালো আইন বাতিল করতে হবে। অন্যথায় দেশের গণমাধ্যমকর্মীরা বৃহত্তর আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবেন।