ডিপিপি পাস হলেই জনগণের ভোগান্তি শেষ হবে : মাশরাফী

Looks like you've blocked notifications!
নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা। ছবি : সংগৃহীত

নড়াইলের লোহাগড়া উপজেলার ইতনা ইউনিয়নে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের অর্থায়নে ৬৫ লাখ টাকা ব্যয়ে নির্মিত চর দৌলতপুর সরস্বতী একাডেমি থেকে দৌলতপুর শ্মশানঘাট পর্যন্ত একটি রাস্তার উদ্বোধন করেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা।

আজ চলমান ঢাকা প্রিমিয়ার লিগে লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে খেলার কারণে তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে সড়ক উদ্বোধন করে বক্তব্য দেন।

এ সময় উপস্থিত ছিলেন ইতনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ সিহানুক রহমান, লোহাগড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এফ আর রোমান রায়হান, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন, ইতনা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আ. হান্নান মোল্যা প্রমুখ।

এ প্রসঙ্গে স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এফ আর রোমান রায়হান বলেন, সাংসদ মাশরাফী বিন মোর্ত্তজা তার বক্তব্যে ইতনা ইউনিয়নের ঐতিহ্য তুলে ধরেছেন এবং ইতনা ইউনিয়নের প্রয়াত কৃতী সন্তান ঔপন্যাসিক ডা. নীহাররঞ্জন গুপ্ত, শেখ বজলার রহমান লাল মিয়া, শেখ তসলিম উদ্দিন আহমেদ, অ্যাডভোকেট দৌলত আহম্মেদ খান, বিশ্বনাথ গাঙ্গুলি, নাজমুল হাসান টগরের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান এবং সাবেক সংসদ সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) এস কে আবু বাকেরের কথা উল্লেখ করে তার প্রতি শ্রদ্ধা জানান।

চেয়ারম্যান শেখ সিয়ানুক রহমান বলেন, আমাদের ইতনা ইউনিয়নসহ সমগ্র নড়াইল জনপদের উন্নয়ন করতে আমাদের প্রাণপ্রিয় সংসদ সদস্য, নন্দিত ক্রীড়া তারকা মাশরাফী বিন মোর্ত্তজা তার অব্যাহত প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।

মাশরাফী বিন মোর্ত্তজা তার বক্তব্যে বলেন, আমি প্রায় সাড়ে তিন বছর সংসদ সদস্য হয়েছি, তার মধ্যে দুই বছর বৈশ্বিক করোনামহামারির কারণে আমাদের উন্নয়ন কাজ থমকে ছিল। যে কারণে আমাদের লক্ষ্য অর্জনে অনেকটা পিছিয়ে গিয়েছি। যদিও এ ক্ষেত্রে আমার-আপনার আমাদের কারো হাত ছিল না। আপনারা জেনে খুশি হবেন যে, অচিরেই ৩৯৫ কোটি টাকার একটি গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্প (ডিপিপি) আমাদের নড়াইল জেলার গ্রামীণ অবকাঠামো উন্নয়ন বিষয়ে একনেকে পাস হবে ইনশাআল্লাহ। এই ডিপিপি অনুমোদিত হলে আমাদের নড়াইল জেলার সব অভ্যন্তরীণ সড়কের কাজ নিয়ে আর চিন্তা করতে হবে না। যখন সংস্কার করার প্রয়োজন হবে, তখন এমনিতেই তা সংস্কার হবে।

মাশরাফী আরও বলেন, এই ডিপিপির পাশাপাশি আমাদের নড়াইল জেলার তিনটি পৌরসভাকে নিয়ে ৩০০ কোটি টাকার আরেকটি ডিপিপিও আমরা পাস হওয়ার পথে আছে। জেলা পর্যায়ে এমন ডিপিপি খুব কম হয়। আমাদের জেলার জন্য এটি বাস্তবায়িত হলে এটি শুধু উন্নয়নই হবে না, এটি হবে টেকসই উন্নয়ন। আমরা টেকসই উন্নয়ন নিশ্চিতে কাজ করছি। তরুণ এই সাংসদ সার্বিক বিষয়ে তার নির্বাচনী এলাকার জনসাধারণের সহযোগিতা কামনা করেন।