ডিবি পরিচয়ে স্কুলশিক্ষককে তুলে নিয়ে টাকা ছিনতাইয়ের অভিযোগ

Looks like you've blocked notifications!

ঝালকাঠিতে গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষককে দুর্বৃত্তেরা তুলে নিয়ে মারধর করে এবং অস্ত্র ঠেকিয়ে দুই লাখ ৩৫ হাজার টাকা ছিনতাই করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

ভুক্তভোগী শিক্ষক ফজলুল করিম ঝালকাঠির নলছিটি উপজেলার সেওতা গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক। গত বুধবার দুপুরে ঝালকাঠি জেলা শিল্পকলা একাডেমির সামনের সড়কে এ ঘটনা ঘটে বলে পুলিশ জানিয়েছে।

আহত শিক্ষক ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। বর্তমানে তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও জানান।

ওই শিক্ষক জানান, পিটিআইর প্রশিক্ষণ ভাতার ৩৬ হাজার টাকা এবং ইসলামি ব্যাংক থেকে দুই লাখ টাকা উত্তোলন করে জেলা শহর থেকে অটোরিকশায় নলছিটি উপজেলার খুলনা গ্রামের বাড়ি যাচ্ছিলেন। পথে বুধবার দুপুর ৩টা ২০ মিনিটের দিকে ঝালকাঠি শহরের শিল্পকলা একাডেমির সামনে একটি সাদা রংয়ের প্রাইভেটকার তাঁকে বহনকারী অটোরিকশাটি থামায়।

এ সময় ডিবি পুলিশের পোশাক পরা অস্ত্র হাতে তিন যুবক ওই শিক্ষককে জোর করে প্রাইভেটকারে তুলে নেয়। তিনি চিৎকার করলে চোখ-মুখ বেঁধে দুই হাতে হ্যান্ডকাফ পরিয়ে দেয়। তারা বলে, তোর নামে হত্যা মামলা আছে। তোর অভিভাবকে ফোন করে দ্রুত ১০ লাখ টাকা দিতে বল। এ কথা বলে তাঁকে মারধর করা হয়।

পরে স্কুলশিক্ষক ফজলুল করিমের কাছে থাকা দুই লাখ ৩৮ হাজার ৫০০ টাকা নিয়ে বরিশালের বারইজ্জার হাট এলাকায় ফেলে যায় দুর্বৃত্তেরা। এ বিষয়ে ঝালকাঠি সদর থানায় অভিযোগ করেন ওই শিক্ষক।

এদিকে, ঝালকাঠি ডিবি পুলিশ এ ধরনের কোনো অভিযান চালায়নি বলে জানিয়েছে। তারা বিষয়টি তদন্ত শুরু করেছে বলেও জানায়।

ঝালকাঠি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খলিলুর রহমান বলেন, ‘ওই শিক্ষকের লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।’