ডিসেম্বরেই কেমিক্যাল ইন্ডাস্ট্রিয়াল পার্কের কাজ শেষ হবে : শিল্পমন্ত্রী

Looks like you've blocked notifications!
মুন্সীগঞ্জের সিরাজদিখানে ইছামতি নদীর তীরে কেমিক্যাল ইন্ডাস্ট্রিয়াল পার্ক পরিদর্শন করছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন। ছবি : এনটিভি

সব কিছু ঠিক থাকলে আগামী ডিসেম্বরের মধ্যে মুন্সীগঞ্জের কেমিক্যাল ইন্ডাস্ট্রিয়াল পার্কের কাজ সম্পন্ন হবে। মুন্সীগঞ্জের যে প্রকল্পটি আছে, এটি প্রধানমন্ত্রীর প্রায়রিটি প্রকল্প হিসেবে নিয়েছি। করোনা ও বিভিন্ন কারণে প্রকল্পের কাজ কিছুটা থেমে গেলেও বর্তমানে এ প্রকল্পের কাজ শুরু হয়েছে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন।

আজ শনিবার বেলা ১১টাযর দিকে মুন্সীগঞ্জের সিরাজদিখানে ইছামতি নদীর তীরে কেমিক্যাল ইন্ডাস্ট্রিয়াল পার্ক পরিদর্শনে এসে  শিল্পমন্ত্রী এসব কথা বলেন।

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেন, এর সঙ্গে মুদ্রণশিল্প ও প্লাস্টিকশিল্প দুটি প্রকল্প সমীক্ষা হয়ে গেছে। এই প্রকল্পগুলো ঘিরে মুন্সীগঞ্জের মানুষের বিশাল কর্মযজ্ঞ সৃষ্টি হবে। এ অঞ্চলের লোকজন কেউ কর্মবিহীন থাকবে না। মুন্সীগঞ্জে ঘিরে বাংলাদেশে নতুন একটি ইন্ডাস্ট্রিয়াল হাব তৈরি হচ্ছে। একে ঘিরে রাস্তাঘাট ও যোগাযোগ ব্যবস্থার উন্নতি হবে।

এ সময় মন্ত্রী বলেন, সেপ্টেম্বর মাসে মাটি ভরাট ও ডিসেম্বরে পাইলিং ও দেওয়াল নির্মাণ করা হবে। এর পাশেই হবে ১০০ একর জমিতে মুদ্রণ শিল্পনগরী ও সিরাজদিখানের বড়বর্তা এলাকায় ৫০ একর জমিতে প্লাস্টিকনগরী। সেগুলোর জমি অ্যাকোয়ার হয়েছে। কেমিক্যালনগরী সম্পন্ন হলে এখানে ৮০ হাজার লোকের কর্মসংস্থান সৃষ্টি হবে। ৩০৮.৩৩ একর ভূমি কেমিক্যাল শিল্পনগরী পরিদর্শন ও প্রজেক্টের কর্মকর্তাদের সঙ্গে মত বিনিময়ে করেন।

এ সময়  উপস্থিত ছিলেন বিসিক চেয়ারম্যান মাহবুবুর রহমান, আঞ্চলিক পরিচালক আব্দুল মতিন, শিল্প সচিব জাকিয়া সুলতানা ও জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল।