‘ডেভিল ব্রেদ’ চক্রের ৩ ইরানি সদস্য আটক

Looks like you've blocked notifications!
গ্রেপ্তারের প্রতীকী ছবি

ডেভিল ব্রেদ (শয়তানের নিঃশ্বাস) মাধ্যমে প্রতারণা চক্রের সদস্য তিন ইরানি নাগরিকসহ পাঁচজনকে আটক করেছে যশোরের ডিবি পুলিশ। এসময় তাদের কাছ থেকে ডলারসহ বিভিন্ন দেশের মুদ্রা জব্দ করা হয়েছে। রোববার রাতে যশোর শহরের হাটখোলা রোড ঢাকার ভাটারা এলাকা থেকে তাদের আটক করা হয়।

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসাইন জানান, গত ৮ এপ্রিল তিন-চারজন অপরিচিত ব্যক্তি যশোরের অভয়নগর উপজেলার বর্ণি হরিশপুর বাজারে শরিফুল ইসলাম নামে এক ব্যক্তির মুদিখানার দোকানে যায়। তারা আরবি ভাষায় কথা বলেন এবং নারিকেল তেল কেনার কথা বলে দোকানদার শরিফুলের সঙ্গে হ্যান্ডশেক করেন। পরে মানিব্যাগ থেকে টাকা বের করে শরিফুলের মুখের কাছে নেন। এতে শরিফুল অজ্ঞান হয়ে পড়েন এবং লোকগুলোর কথামত কাজ করতে থাকেন। ওই ব্যক্তিরা দোকানে থাকা প্রায় ছয় লাখ টাকা নিয়ে চলে যান।

এ ব্যাপারে শরিফুলের ছেলে বাদি হয়ে গত ৫ মে অভয়নগর থানায় মামলা করলে ডিবি পুলিশ বিষয়টির তদন্ত শুরু করে। ঘটনাস্থলের সিসি টিভি ফুটেজ সংগ্রহ করে প্রাইভেটকারের রেজিস্ট্রেশন নম্বরের সূত্র ধরে এ ঘটনায় জড়িতদের নাম-ঠিকানা শনাক্ত করে।

৭ মে রাতে ঢাকার ভাটারা এলাকায় অভিযান চালিয়ে খোরশেদ আলম, সাইদুল ইসলাম বাবু নামে দুজনকে আটক করে পুলিশ। তাদের দেওয়া তথ্যে যশোর শহরের হাটখোলা রোডের সিটি প্লাজা হোটেল থেকে রোববার রাতে ইরানি নাগরিক মাহবুবী (৫৪), ফারিবোর মাসুফি (৫৭) ও সালার মাহবুবীকে (১৬) আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে একটি প্রাইভেট কার, চার হাজার ৩৫৯ মার্কিন ডলার, ৩২৫ ভারতীয় রূপি, ১৮ লাখ ৮০ হাজার ইরানি মুদ্রা, এক হাজার ইরাকের মুদ্রা, ১৮৫ নেপালি মুদ্রা, এক হাজার ভিয়েতনামি মুদ্রা ও ৫৪ হাজার ৭০০ বাংলাদেশি টাকা, তিনটি পাসপোর্ট ও সাতটি মোবাইল ফোন জব্দ করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার জানান, আটক আসামিরা সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য এবং তারা ডেভিল ব্রেদের মাধ্যমে যশোর, খুলনাসহ দেশের বিভিন্ন জেলায় এ ধরণের প্রতারণা করে আসছিলেন।