ঢাকাবাসীকে এডিস মশা থেকে মুক্তি দিতে পেরেছি : মেয়র তাপস

Looks like you've blocked notifications!
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। ছবি : এনটিভি

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, প্রতিদিন ব্যাপক মশক নিধন কার্যক্রমের ফলশ্রুতিতে আমরা ঢাকাবাসীকে এডিস মশার বিস্তার থেকে মুক্তি দিতে পেরেছি। 

আজ বুধবার সকালে ১০তলা বিশিষ্ট বঙ্গবন্ধু এভিনিউ বিপণিবিতানের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের পর গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

তাপস বলেন, ২০১৯ সালে ডেঙ্গু যেমন মহামারির আকার ধারণ করেছিল এবার সেই পর্যায়ে যেতে পারে বলে বিশেষজ্ঞরা আশঙ্কা করেছিলেন। এজন্য প্রথম থেকেই আগাম প্রস্তুতি নিয়েছি। যে জরিপগুলোর হয়েছিল তার ফলাফলের ওপর ভিত্তি করে আমরা চিরুনি অভিযান চালিয়েছি। গত দুই মাস ধরে এডিস মশার উৎসবগুলো ধ্বংসের করেছি। ফলে ঢাকাবাসীকে এডিস মশার বিস্তার থেকে মুক্তি দিতে পেরেছি।

জলবায়ু পরিবর্তনজনিত কারণে অসময়ে বৃষ্টিপাত হলেও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় ডেঙ্গু রোগ পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে উল্লেখ করে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, গতকালের পরিসংখ্যান (স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী) অনুযায়ী আমাদের রোগীর সংখ্যা ৪০ জন, যা এ পর্যন্ত এই মৌসুমে সর্বোচ্চ। আমরা মনে করি ডেঙ্গু দক্ষিণ সিটিতে এখনও পূর্ণ নিয়ন্ত্রণে।

এ সময় অন্যান্যের মধ্যে করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, করপোরেশনের সচিব আকরামুজ্জামান, প্রধান নির্বাহী প্রকৌশলী সালেহ আহম্মেদ, অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরীনা নাজনীন, ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফরিদ উদ্দিন আহম্মদ রতন, সংরক্ষিত আসনের কাউন্সিলর রোকসানা ইসলাম চামেলী প্রমুখ উপস্থিত ছিলেন।