ঢাকায় আর্জেন্টিনার দূতাবাস চালু হচ্ছে ২৭ ফেব্রুয়ারি

Looks like you've blocked notifications!
বাংলাদেশ-আর্জেন্টিনা পতাকা। এনটিভির ফাইল ছবি

ফুটবলের কিংবদন্তি ম্যারাডোনা ও মেসির আর্জেন্টিনা বাংলাদেশে তাদের দূতাবাস খোলার যাবতীয় প্রক্রিয়া শেষ করেছে। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ২৭ ফেব্রুয়ারি ঢাকায় আর্জেন্টিনার দূতাবাস উদ্বোধন করা হবে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

আজ সোমবার (৩০ জানয়ারি) সূত্র জানায়, দূতাবাস খোলার পূর্বপ্রস্তুতির অংশ হিসেবে নয়া দিল্লিতে অবস্থিত আর্জেন্টিনা দূতাবাসের উপরাষ্ট্রদূত ফ্রাঙ্কো সেনিলিয়ানির নেতৃত্বে একটি প্রতিনিধি দলের আজ ঢাকায় আসার কথা রয়েছে। এছাড়া দূতাবাস উদ্বোধনের আগের দিন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো ক্যাফিয়েরো ঢাকায় আসবেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, দূতাবাস খোলার মধ্য দিয়ে বাংলাদেশের সঙ্গে আর্জেন্টির সম্পর্ক নতুন মাত্রা পাবে। তিনি বলেন, ‘ঢাকায় আর্জেন্টিনার দূতাবাস খোলার বিষয়টি প্রথম আলোচনায় আসে গত ডিসেম্বরে কাতার বিশ্বকাপ চলাকালে। ওইসময় দেশটির পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো ক্যাফিয়েরো বাংলাদেশে দূতাবাস খোলার ঘোষণা দেন। বাংলাদেশে সবসময়ই আর্জেন্টিনার ভক্ত ছিল, কিন্তু এই কাতার বিশ্বকাপের সময় তারা তাদের বিপুল আবেগ প্রদর্শন করে বিশ্বব্যাপী নজর কেড়েছে।’