ঢাকায় মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী

Looks like you've blocked notifications!
মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন নাসুসন ইসমাইল আজ শনিবার ঢাকায় এসে পৌঁছালে তাঁকে অভ্যর্থনা দেওয়া হয়। ছবি : স্বরাষ্ট্র মন্ত্রণালয়

ঢাকায় এসে পৌঁছেছেন মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন নাসুসন ইসমাইল। আজ শনিবার (৪ ফেব্রুয়ারি) বিকেলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি। বিমানবন্দরে তাকে স্বাগত জানান সরকারের দায়িত্বশীল প্রতিনিধি ও ঢাকায় নিযুক্ত মালয়েশিয়ার হাইকমিশনার।

আজ বিকেলে সাইফুদ্দিন নাসুসন ইসমাইল ঢাকায় পৌঁছালে রাজধানীর হোটেল ইন্টার কন্টিনেন্টালে জনশক্তি প্রেরণকারী একটি প্রতিষ্ঠানের সঙ্গে বৈঠক করেছেন। রাতে তিনি প্রবাসী কল্যাণ মন্ত্রীর সঙ্গে নৈশভোজে অংশ নেবেন।

প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রীর সফরটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। তিনি শ্রমবাজারের জটিলতা নিয়ে আলাপ করবেন। 

ওই কর্মকর্তা বলেন, ‘কীভাবে দেশটিতে আমরা সহজে কর্মী পাঠাতে পারি, সেগুলো আলোচনায় ওঠে আসবে। আমাদেরও কিছু প্রস্তাব রয়েছে। আমাদের কর্মীদের স্বার্থ আগে আমরা চাই, সবার জন্য বাজার খুলে দেওয়া হোক। নিয়াগকর্তার পছন্দ মতো রিক্রুটিং এজেন্সি নিয়োগ এটা আমরা চাই না।’

মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রীর সফরে শ্রমবাজারটি গতিশীল করতে সমঝোতা স্মারক (এমওইউ) পরিবর্তন, অতিরিক্ত অভিবাসন ব্যয় কমানোসহ দেশের সব বৈধ রিক্রুটিং এজেন্সির জন্য বাজার উন্মুক্ত করার প্রস্তাব দেবে ঢাকা।