ঢাকা কলেজের কমিটি না দেওয়ায় অবরুদ্ধ ছাত্রলীগ সভাপতি

Looks like you've blocked notifications!
ছবি : সংগৃহীত

দীর্ঘ ছয় বছরেও কমিটি না পেয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়কে অবরুদ্ধ করে রাখে ঢাকা কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে অবিলম্বে কমিটি দেওয়ার প্রতিশ্রুতিতে ছাড়া পান তিনি। গতকাল রোববার রাতে রাজধানীর নিউমার্কেট এলাকায় ঘটনা এ ঘটে। এরপর সায়েন্স ল্যাব এলাকায় ছাত্রলীগের চার নেতার গাড়িকেও আটকান তাঁরা। 

ঢাকা কলেজ ছাত্রলীগের এক নেতা নাম প্রকাশ না করার শর্তে জানান, একাধিক বার প্রতিশ্রুতি দিয়েও কলেজটিতে কমিটি দেওয়া হয়নি। কেন্দ্রীয় নেতৃবৃন্দ কোনো সুরাহা করেননি। আজ তাই ছাত্রলীগের সভাপতির গাড়িবহর ঘিরে ধরেন ঢাকা কলেজ ছাত্রলীগের বিক্ষুব্ধ নেতাকর্মীরা। কমিটি চেয়ে স্লোগান তোলেন তাঁরা।

এই নেতার দাবি, ২৪ ঘণ্টার মধ্যে ঢাকা কলেজের কমিটি দেওয়া হবে বলে প্রতিশ্রুতি দিলে ছাত্রলীগের সভাপতিকে ছেড়ে দেন তাঁরা।

এদিকে, রাত ১১টার কিছুক্ষণ পর গাড়িতে করে সায়েন্স ল্যাব মোড়ে ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর কবির নানক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম এবং বি এম মোজাম্মেল হকের গাড়ি থামান ঢাকা কলেজ শাখার নেতাকর্মীরা। নেতারা গাড়ি থেকে নেমে তাঁদের সঙ্গে কথা বলেন। ঢাকা কলেজ শাখা ছাত্রলীগের কর্মীরা প্রধানমন্ত্রীকে অনুরোধ করে ঢাকা কলেজের কমিটি ঘোষণার অনুরোধ জানান।

পরে রাত সোয়া ১২টার দিকে হ্যান্ড মাইকে ঢাকা কলেজ শাখা ছাত্রলীগের এক সাবেক নেতা বলেন, ‘আমরা আমাদের শ্রদ্ধাভাজন নেতা আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানকের সঙ্গে কথা বলেছি। তিনি আমাদের আশ্বস্ত করেছেন, প্রাণপ্রিয় নেত্রী জননেত্রী শেখ হাসিনা ও জননেতা ওবায়দুল কাদেরের সঙ্গে কথা বলে আমাদের বিষয়ে একটা সিদ্ধান্ত দেবেন। আশা করি, আমাদের কমিটি দেওয়ার জন্য আগামীকালের মধ্যে তিনি (নানক) একটা ব্যবস্থা করে দেবেন। আমাদের প্রাণপ্রিয় এবং ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রতি আমাদের আস্থা আছে। আমাদের বিশ্বাস, আগামীকালের মধ্যে সুন্দর একটা কমিটি উপহার পাব। এখন আমরা সবাই শান্তিপূর্ণভাবে হলে চলে যাব।'

এ বিষয়ে জানতে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়ের সঙ্গে মুঠোফোনে বারবার চেষ্টার পরও যোগাযোগ সম্ভব হয়নি।