ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক দুই ঘণ্টা বন্ধ থাকবে শনিবার 

Looks like you've blocked notifications!
ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক। এনটিভির ফাইল ছবি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চট্টগ্রামের সীতাকুণ্ডের বাঁশবাড়িয়া এলাকায় পদচারী সেতুর বিম স্থাপনের কাজ করতে আগামীকাল শনিবার (২০ মে) দুই ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ থাকবে।

উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নের আরআর টেক্সাইল মিলস এলাকায় ভোর সাড়ে ৫টা থেকে সকাল সাড়ে ৭টা পর্যন্ত মহাসড়ক বন্ধ রাখা হবে বলে জানিয়েছে চট্টগ্রামের সড়ক ও জনপথ (সওজ) কর্তৃপক্ষ।

এ বিষয়ে সওজের সীতাকুণ্ড কার্যালয়ের উপবিভাগীয় প্রকৌশলী রোকন উদ্দিন খালেদ চৌধুরী বলেন, “নির্মাণাধীন পদচারী সেতুর বিম বসানোর সময় যেকোনো ধরনের দুর্ঘটনা এড়াতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক বন্ধ রাখা হবে। এজন্য এর সঙ্গে সংশ্লিষ্ট দপ্তরগুলোতে চিঠি পাঠানো হয়েছে।”

রোকন উদ্দিন খালেদ আরও বলেন, “গত শনিবার এই বিমটি বসানোর কথা ছিল। কিন্তু ঘূর্ণিঝড় মোখার কারণে ১১ মে ওই কাজ স্থগিত করেন সওজের চট্টগ্রামের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমা। সেই সময় বিমটি স্থাপন করা হয়নি।’

বারো আউলিয়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দিন জাহাঙ্গীর বলেন, “বিম তোলার জন্য কিছু সময় ঢাকা–চট্টগ্রাম মহাসড়ক বন্ধ রাখা হবে। সময় যাতে বেশি না লাগে সেজন্য নির্বাহী প্রকৌশলীকে লোকবল বাড়িয়ে কাজটি দ্রুত শেষ করার জন্য বলা হয়েছে।’