ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানবাহনের চাপ, দুপুরের পর যানজটের আশঙ্কা

Looks like you've blocked notifications!
ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিভিন্ন স্থানে যানবাহনের ধীরগতি দেখা গেছে। ছবি : এনটিভি

স্বজনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে নাড়ির টানে বাড়ি ছুটছে হাজার হাজার মানুষ। ফলে গাড়ির চাপ এবং ঘরমুখো মানুষের উপস্থিতি বেড়েছে সড়ক-মহাসড়কে।

আজ শনিবার সকালে গাড়ির চাপ বেড়ে যাওয়ায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিভিন্ন স্থানে যানবাহনের ধীরগতি দেখা গেছে। এতে ছয়দানা থেকে তেলিপাড়া এলাকা পর্যন্ত থেমে থেমে যানজটের সৃষ্টি হয়েছে। যানজট নিরসনে কাজ করছে পুলিশ।

চালক ও যাত্রীরা বলছেন—ঈদে ঘরমুখো মানুষের ঢল নামায় বাড়তি যানবাহন ও মানুষের উপস্থিতি কয়েকগুণ বেড়েছে মহাসড়কে। তবে, রাস্তায় তেমন যানজট নেই বলে ভোগান্তি কম।

দুপুরের পর বেশির ভাগ কারখানায় শ্রমিকদের ঈদের ছুটি দেওয়া হবে। এ সময় একযোগে বাড়ি ছুটবেন শ্রমিকেরা। সে ক্ষেত্রে তীব্র যানজটের আশঙ্কা করছে ট্রাফিক বিভাগ।

গাজীপুর মেট্রো ট্রাফিক পুলিশের ডিসি আব্দুল আল মামুন জানান, ঢাকা-ময়মনসিহ মহাসড়কে ঈদযাত্রা উপলক্ষ্যে গাড়ি ও মানুষের চাপ রয়েছে। যানজট এড়াতে বিভিন্ন স্থানে পুলিশ তৎপরতা চালাচ্ছে। এ ছাড়া চাপ সামাল দিতে বিকল্প উপায়ে শাখা সড়ক দিয়ে যান চলাচলের উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান এ ট্রাফিক পুলিশ কর্মকর্তা।

এদিকে, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কেও স্বাভাবিক রয়েছে গাড়ির গতি। তবে, চন্দ্রা ত্রিমোড় এলাকায় যানবাহনের চাপ রয়েছে। যানবাহন সংকটের কথা বলছেন উত্তরবঙ্গগামী যাত্রীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে, মহানগর পুলিশ, হাইওয়ে পুলিশ, জেলা ট্রাফিক পুলিশ ও কমিউনিটি পুলিশ।