তোফায়েল আহমেদ সুস্থ আছেন : মুকুল

Looks like you've blocked notifications!
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ। ফাইল ছবি

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ সুস্থ আছেন বলে জানিয়েছেন ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ও তাঁর সাবেক রাজনৈতিক সচিব তোফায়েল আহমেদের শারীরিক অবস্থার সর্বশেষ অবস্থা জানতে চাইলে টেলিফোনে এ কথা জানান সংসদ সদস্য।

আলী আজম মুকুল বলেন, ‘তোফায়েল আহমেদ ভাল আছেন, সুস্থ আছেন। আমার সঙ্গে গতকাল শুক্রবার রাতে এবং আজ শনিবার সকালে তাঁর কথা হয়েছে।’

আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা তোফায়েল আহমেদকে আজ দুপুরে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। তাঁর বাম পায়ে সমস্যা হচ্ছে।

এজন্য আজ থেকে তোফায়েল আহমেদের ফিজিওথেরাপি শুরু হচ্ছে। তিনি সবার সঙ্গে কথাও বলছেন। সার্বিক অবস্থা বিবেচনায় তাঁর শারীরিক অবস্থা উন্নতির দিকে যাচ্ছে বলে পারিবারিক সূত্রে জানানো হয়েছে।

তোফায়েল আহমেদ গত বৃহস্পতিবার হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাঁকে প্রথমে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে ভারতের রাজধানী দিল্লির মেডান্টা দ্য মেডিটিডি হাসপাতালে নেওয়া হয়।

ডাকসুর সাবেক ভিপি তোফায়েল আহমেদ ৬৯-র গণঅভ্যূত্থানের মহানায়ক। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক সচিব ছিলেন। মুক্তিযুদ্ধে মুজিব বাহিনীর অঞ্চলভিত্তিক দায়িত্বপ্রাপ্ত চার প্রধানের একজন তিনি।

তোফায়েল আহমেদ বর্তমানে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য। তিনি ১৯৬৯ সালের ২৩ ফেব্রুয়ারি শেখ মুজিবুর রহমানকে ‘বঙ্গবন্ধু’ উপাধি প্রদানের ঘোষণা দেন। ৭৭ বছর বয়েসি তোফায়েল আহমেদ পাঁচবারের নির্বাচিত সংসদ সদস্য। সর্বশেষ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোলা-১ আসন থেকে নির্বাচিত হন তিনি।