ত্রাণ নিতে যাওয়া দুই বন্যার্তকে লাঞ্ছনার অভিযোগ, চেয়ারম্যানকে শোকজ

Looks like you've blocked notifications!
নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলার মাঘান সিয়াধার ইউনিয়নে ত্রাণ বিতরণের সময় ক্ষিপ্ত ইউপি চেয়ারম্যান মো. আবু বক্কর সিদ্দিক। ছবি : সংগৃহীত

নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলায় সরকারি ত্রাণ নিতে গিয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানের হাতে নারীসহ এক যুবক লাঞ্ছনার শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই চেয়ারম্যানকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)।

মোহনগঞ্জ উপজেলার ইউএনও সাব্বির হোসেন আকঞ্জি নিজেই আজ শুক্রবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, গতকাল বৃহস্পতিবার মাঘান সিয়াধার ইউনিয়নে ত্রাণ নিতে যাওয়া বানভাসিদের সঙ্গে এ ঘটনা ঘটে। যাঁর বিরুদ্ধে লাঞ্ছনার অভিযোগ উঠেছে তাঁর নাম মো. আবু বক্কর সিদ্দিক। তিনি মাঘান সিয়াধার ইউপির চেয়ারম্যান বলে জানা গেছে।

এদিকে, এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। স্থানীয়রা বলছেন, মাঘান সিয়াধার ইউনিয়নে গতকাল বৃহস্পতিবার সকাল থেকে বন্যার্তদের মধ্যে আট কেজি করে চাল দেওয়া হচ্ছিল। ওই সময় লাইনে দাঁড়ানো নিয়ে এক নারী এবং এক যুবককে চড় মারেন চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক। এরপর থেকে এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

এ ব্যাপারে চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিকের সঙ্গে মুঠোফোনে কথা হলে তিনি দাবি করেন, বারবার ত্রাণ নিতে আসায় তাঁদের সরিয়ে দেওয়া হয়েছে। তবে, লাঞ্ছনার কোনো ঘটনা ঘটেনি।

এদিকে, এ ঘটনা নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এ ঘটনার বিচার দাবি করেছেন অনেকে।