থানায় যুবকের মৃত্যু, পুলিশ বলছে আত্মহত্যা, পরিবার বলছে নির্যাতন

Looks like you've blocked notifications!

বরগুনার আমতলী থানায় পুলিশ হেফাজতে মোহাম্মদ সানু হাওলাদার নামের এক যুবকের মৃত্যুর ঘটনায় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) মনোরঞ্জন মিস্ত্রি ও ডিউটি অফিসার উপপরিদর্শক (এসআই) আরিফকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পুলিশ হেফাজতে আজ বৃহস্পতিবার ওই যুবকের মৃত্যু হয়।

পুলিশের দাবি, সানু আত্মহত্যা করেছেন। অন্যদিকে পরিবারের দাবি, সানুকে থানায় পিটিয়ে হত্যার পর লাশ ফ্যানের সঙ্গে ঝুলিয়ে আত্মহত্যা বলে প্রচারের চেষ্টা করছে পুলিশ।

এ ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন বরগুনার পুলিশ সুপার (এসপি) মারুফ হোসেন।

নিহত সানু হাওলাদারের বাড়ি আমতলী উপজেলার কলাগাছিয়া গ্রামে। জানা গেছে, গত মঙ্গলবার একটি হত্যা মামলার সন্দেহভাজন আসামি হিসেবে মোহাম্মদ সানু হাওলাদারকে আটক করা হয়। পরে আজ আমতলী থানা হাজতে তাঁর মৃত্যু হয়।

এরই মধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছেন এসপি মারুফ হোসেন। তিনি বলেন, ‘এ ঘটনায় উচ্চ ক্ষমতাসম্পন্ন একটি টিম গঠন করা হয়েছে। আমি এরই মধ্যে এখানে এসে যতটুকু জনতে পেরেছি, সে পরিপ্রেক্ষিতে কার্যকর পদক্ষেপ গ্রহণ করব। এ ছাড়া আজ যিনি আত্মহত্যা করেছেন বলে কর্মকর্তাদের কাছে তাৎক্ষণিকভাবে জানতে পেরেছি, তাঁর পরিবার যাতে ন্যায়বিচার পায়, সেজন্য সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত ঘটনা উদঘাটন করে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’