দিনাজপুরে ওএমএসের ১৮ বস্তা চাল জব্দ, তদন্ত কমিটি গঠন

Looks like you've blocked notifications!
দিনাজপুরের বিরামপুর থেকে আজ বৃহস্পতিবার ওএমএসের চাল জব্দ করা হয়। ছবি : এনটিভি

দিনাজপুরের বিরামপুর থেকে ওএমএসের ১৮ বস্তা চাল জব্দ করা হয়েছে। আজ বৃহস্পতিবার পৌর শহরের কলেজ বাজার এলাকা থেকে স্থানীয়রা এই চাল উদ্ধার করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পরিমল কুমার সরকার তা জব্দ করেন। এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

স্থানীয়দের দাবি—জব্দ চালের ১৪ বস্তা গোডাউনের ও চার বস্তা অন্য দোকানের।

জানা গেছে, বৃহস্পতিবার সরকার ঘোষিত ৩০ টাকা কেজি দরের ওএমএসের চাল বিতরণের শেষ দিন ছিল। এদিন ওএমএসের চালের ডিলার আবু হেনা মোহাম্মদ মোস্তফা কামালের গোডাউন থেকে ভ্যানে করে ১৪ বস্তা চাল অন্যত্র সরিয়ে নেওয়া হচ্ছিল। এ সময় স্থানীয়রা পথ আটকায়। পরে উপজেলা নিবার্হী কর্মকর্তা ঘটনাস্থলে উপস্থিত হয়ে চাল জব্দ করেন। 

স্থানীয়দের তথ্যমতে, অন্য একটি দোকানে তল্লাশি করে আরও চার বস্তা চাল উদ্ধার করা হয়। আর গোডাউনের মালিক কামাল উপজেলা যুবলীগের সভাপতি।

জব্দ করা চাল উপজেলা খাদ্য কর্মকর্তার হেফাজতে সরকারি গোডাউনে রাখার নির্দেশ দেন ইউএনও।

যদিও এসব কথা অস্বীকার করে ডিলার আবু হেনা মোহাম্মদ মোস্তফা কামাল বলেন, ‘এসব চাল আমার গোডাউনের না। আমার কাগজপত্র সব ঠিক আছে।’

বিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল সরকার বলেন, ‘এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি সাত দিনের মধ্যে প্রতিবেদন জমা দেবে। ঘটনার সত্যতা পাওয়া গেলে অভিযুক্ত ডিলারের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।’