দিনাজপুরে পরিবহণ শ্রমিকদের ধর্মঘট, ভোগান্তিতে যাত্রীরা

Looks like you've blocked notifications!
দিনাজপুরে ধর্মঘটের ডাক দিয়েছে জেলা মোটর পরিবহণ শ্রমিক ইউনিয়ন। ছবি : এনটিভি

দিনাজপুরে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল এলাকায় অ্যাম্বুলেন্সের পাঁচ চালককে আটক এবং চাউলিয়াপট্টি বাসস্ট্যান্ডে যাত্রী ওঠানামা নিয়ে এক শ্রমিকনেতাকে মারধরের প্রতিবাদে ধর্মঘটের ডাক দিয়েছেন পরিবহণ শ্রমিকেরা। দিনাজপুর জেলা মোটর পরিবহণ শ্রমিক ইউনিয়ন আজ বৃহস্পতিবার সকালে এ ধর্মঘটের ডাক দেয়।

ধর্মঘটের ডাক দেওয়ার পর আজ বৃহস্পতিবার সকাল থেকেই দিনাজপুর থেকে সব রুটের বাস চলাচল বন্ধ থাকে। এর ফলে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

আটক করা চালকদের মুক্তি না দেওয়া এবং শ্রমিকনেতাকে মারধরের ঘটনায় বিচার না হওয়া পর্যন্ত এ ধর্মঘট চলবে বলে জানিয়েছে পরিবহণ শ্রমিক ইউনিয়ন।

এ বিষয়ে দিনাজপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফফর হোসেন জানান, মেডিকেল কলেজ হাসপাতাল এলাকায় কয়েকজন অ্যাম্বুলেন্স চালক বিশৃঙ্খলা করছিলেন—এমন খবর পেয়ে পাঁচ চালককে আটক করে পুলিশ। পরে অ্যাম্বুলেন্স চালকেরা সড়ক আবরোধ করেন। এরপর পুলিশ বাধা দিয়ে অবরোধ তুলে দেয়। এ ঘটনাকে কেন্দ্র করে শ্রমিকেরা আজ বৃহস্পতিবার সকাল থেকে টার্মিনাল, কলেজ মোড়, বালুয়াডাঙ্গা মোড়, মেডিকেল মোড়ে ব্যারিকেড দিয়ে সব রুটে বাস চলাচল বন্ধ করে দেন।

দিনাজপুর জেলা মোটর পরিবহণ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী এক প্রেস ব্রিফিংয়ে বলেন, ‘আমরা অন্যায়ের বিচার চাই। কাউকে পাশ কাটিয়ে এর সমাধান আনতে চাইলে আমরা তা মেনে নেব না। ঘটনার সমাধান না হওয়া পর্যন্ত জেলার সব রুটের সব ধরনের পরিবহণ বন্ধ থাকবে।’