দিনাজপুরে হত্যা মামলায় তিনজনের মৃত্যুদণ্ড, চারজনের যাবজ্জীবন

Looks like you've blocked notifications!
দিনাজপুরে হত্যা মামলায় মৃত্যুদণ্ড ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা। ছবি : এনটিভি

দিনাজপুরের ফুলবাড়ীতে হুমায়ুন কবীর হত্যা মামলায় তিনজনের মৃত্যুদণ্ড এবং চারজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন দিনাজপুরের অতিরিক্ত দায়রা জজ আদালত এবং স্পেশাল ট্রাইবুনাল ৩-এর বিচারক মেহেদী হাসান মণ্ডল। আজ সোমবার বিকেলে বিচারক মেহেদী হাসান মণ্ডল এই রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত আসামিরা হলেন রেজাউল ইসলাম, আতর আলী ও শরিফুল ইসলাম। যাবজ্জীন কারাদণ্ডাদেশপ্রাপ্ত আসামিরা হচ্ছেন জাহাঙ্গীর আলম, একরামুল, রব্বানী ও শাহেদ আলী।

এই চারজন হত্যার পর লাশ  গুম করার অপরাধে প্রত্যেককে এক বছর করে সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও তিন মাস করে সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেন বিচারক। বিচারক মো. মেহেদী হাসান মণ্ডল আদলতে মামলার ৭ আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

মামলা সূত্রে জানা যায়, ২০০৯ সালের ২০ সেপ্টেম্বর দিনাজপুর জেলার ফুলবাড়ী উপজেলার গরপিংলাই গ্রামের শহিদুল ইসলামের ছেলে হুমায়ুন কবীর (২০) বাড়ি থেকে বিকেলে জয়নগর বাজারে যান। ওই বাজারে পূর্ব শত্রুতার জের ধরে আসামিরা সম্মিলিতভাবে হুমাযুন কবীরকে রাত ৯টায় অপহরণ করে পাশের এমআইবি ইটভাটায় নিয়ে গিয়ে উপর্যুপরি ছরিকাঘাতে হত্যা করে। হত্যার পর হুমায়ুন কবীরের মরদেহ ইটভাটার ইটের স্তূপের নিচে মাটিচাপা দিয়ে পুঁতে রাখেন।

এদিকে হুমায়ুন কবীর রাতে বাড়ি না ফেরায় তার পরিবারের লোকজন পরের দিন ২১ সেপ্টেম্বর ফুলবাড়ী থানায় অভিযোগ করে। 

বাদীপক্ষে আইনজীবী এপিপি শাহ মোস্তাফিজুর রহমান টুটুল এবং আসামি পক্ষে অ্যাডভোকেট মোহাম্মদ ইসহাক ও অ্যাডভোকেট একরামুল আমিন মামলা পরিচালনা করেন।