দিনাজপুরে হত্যা মামলায় সতীন ও দুই ছেলের মুত্যুদণ্ড, স্বামীর যাবজ্জীবন

Looks like you've blocked notifications!
দিনাজপুরে সৎমা তাপতী রাণী হত্যা মামলায় মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত দুই সৎছেলে ও তাদের মা (সতীন) এবং যাবজীবন দণ্ডাদেশপ্রাপ্ত স্বামী। ছবি : এনটিভি

দিনাজপুরে সৎমা তাপতী রাণীকে হত্যা করে পুড়িয়ে ফেলার চেষ্টার মামলায় দুই সৎছেলে ও সতীনের মৃত্যুদণ্ড এবং স্বামীর যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। দিনাজপুরের অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মো. রেজাউল বারী আজ বুধবার দুপুরে এই রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত আসামিরা হলেন নিহত তাপতী রাণীর সৎছেলে দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার দক্ষিণ সুজাপুর এলাকার আকাশ চৌধুরী, কাজল মহন্ত ও সতীন প্রতিমা রাণী। যাবজ্জীবন কারাদণ্ডাদেশ হয়েছে নিহতের স্বামী সাধন নন্দী চৌধুরীর।

এ ছাড়া আরেক সৎছেলে জীবন চৌধুরীকে ১০ বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সেই সঙ্গে যাবজ্জীবন কারাদণ্ডাদেশপ্রাপ্ত স্বামী সাধন নন্দী চৌধুরী এবং সৎছেলে জীবন চৌধুরীকে এক লাখ টাকা করে জরিমানা অনাদায়ে আরও ছয় মাস করে কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার দক্ষিণ সুজাপুর এলাকার তাপতী রাণীকে ২০১৭ সালের ৬ এপ্রিল রাত আনুমানিক ৯টায় শ্বাসরোধ করে হত্যার পর ৭ এপ্রিল সকাল ৮টায় লাশ গুম করতে সন্দীপ মাস্টারের বাঁশঝাড়ে পুড়ে ফেলার চেষ্টা করা হয়।

এ ঘটনায় ভিকটিমের একমাত্র ছেলে শুভানন্দ চৌধুরী বাদী হয়ে ফুলবাড়ী থানায় মামলা করেন। সেই মামলায় আসামিরা গ্রেপ্তার হওয়ার পর ১৬৪ ধারায় ম্যাজিস্ট্রেট আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট রবিউল ইসলাম রবি ও অ্যাডভোকেট আতাউর রহমান আতা। আর আসামিপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট হামিদুর রহমান।