দুই জঙ্গি পালানোকে ‘ব্যর্থতা’ বললেন র‌্যাব মহাপরিচালক

Looks like you've blocked notifications!
ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণ থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গির পালিয়ে যাওয়ার ফাইল ছবি

চলতি বছরের ২০ নভেম্বর ঢাকার একটি আদালত থেকে দণ্ডপ্রাপ্ত দুই জঙ্গির পলায়ন এবং এখন পর্যন্ত তাদের গ্রেপ্তার করতে না পারাকে ‘ব্যর্থতা’ বলেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন।

আগামীকাল শনিবার রাজধানীতে আওয়ামী লীগের ২২তম জাতীয় কাউন্সিলকে সামনে রেখে আজ সোহরাওয়ার্দী উদ্যান পরিদর্শন করেন র‌্যাব মহাপরিচালক। পরে তিনি গণমাধ্যমকে বলেন, ‘আমরা আত্মসমালোচনায় বিশ্বাস করি। দুই জঙ্গি পালিয়ে গেছে; আমরা এটা অস্বীকার করছি না। দুই জঙ্গি (আদালত থেকে) এভাবে পালিয়ে যাওয়ায় এটা আমাদের ব্যর্থতা।’

র‍্যাব মহাপরিচালক বলেন, ‘জঙ্গিরা দীর্ঘদিন ধরে পালিয়ে যাওয়ার পরিকল্পনা করছিল এবং আমরা এখনও তাদের খুঁজে বের করতে পারিনি। তবে, তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।’

প্রকাশক ফয়সাল আরেফিন দীপনকে হত্যার দায়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার-আল ইসলামের সদস্য আবু সিদ্দিক সোহেল ও মইনুল হাসান শামীমকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে।

২০ নভেম্বর জঙ্গিদের সহযোগীরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে পিটিয়ে এবং চোখে কিছু রাসায়নিক ছিটিয়ে ঢাকার মুখ্য বিচারিক হাকিম আদালতের প্রাঙ্গণ থেকে তাদের নিয়ে যায়। পরে এ ঘটনায় কোতোয়ালি থানায় একটি মামলা দায়ের করা হয়।