দুবাইফেরত যাত্রীর লাগেজে ‘সাড়ে তিন কোটি টাকার স্বর্ণ’

Looks like you've blocked notifications!
সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সোমবার সকালে স্বর্ণসহ দুবাইফেরত যাত্রীকে আটক করেছে বিমানবন্দর কাস্টমস। ছবি : এনটিভি

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পরেন্দ্রনাথ দাশ নামের দুবাইফেরত এক যাত্রীর কাছ থেকে ছয় কেজি ১৪৮ গ্রাম ওজনের ৩৮টি স্বর্ণের বার ও একটি স্বর্ণের চাকতি (১৫টি বার) উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে বিমানবন্দর কাস্টমস। আজ সোমবার সকাল ৮টার দিকে স্বর্ণসহ ওই ব্যক্তিকে আটক করা হয়। উদ্ধার করা স্বর্ণের মূল্য প্রায় সাড়ে তিন কোটি টাকা। সিলেট কাস্টমসের ডেপুটি কমিশনার মো. আল আমিন এ তথ্য জানিয়েছেন।

আটক পরেন্দ্রনাথ দাশ মৌলভীবাজার সদর উপজেলার নাজিরাবাদ এলাকার বাসিন্দা।

বিমানবন্দর কাস্টমসের পক্ষ থেকে জানানো হয়েছে, আজ সকাল ৭টা ৫৮ মিনিটে বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ২৪৮ বিমানটি বিমানবন্দরে অবতরণের পর যাত্রী পরেন্দ্রনাথের গতিবিধি সন্দেহজনক হওয়ায় তাঁকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করেন কাস্টমসের সদস্যেরা। প্রথমে অস্বীকার করলেও এক পর্যায়ে তিনি তাঁর লাগেজে স্বর্ণ আছে বলে স্বীকার করেন।

পরে লাগেজে তল্লাশি চালিয়ে দুটি জুসার মেশিনের সঙ্গে কৌশলে লুকানো ছয় কেজি ১৪৮ গ্রাম ওজনের ৩৮টি স্বর্ণের বার এবং ১৫টি বার গলানো একটি স্বর্ণের চাকতি উদ্ধার করে কাস্টমস কর্তৃপক্ষ।

কাস্টমস কর্তৃপক্ষ জানিয়েছে, আটক করা স্বর্ণের বাজারমূল্য প্রায় সাড়ে তিন কোটি টাকা। আটক যাত্রীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।