দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ‘অস্ত্রসহ’ আটক, ফাঁসানোর অভিযোগ

Looks like you've blocked notifications!

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার একটি বাড়ি থেকে চারটি অস্ত্র উদ্ধার করার দাবি করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় দুর্নীতি প্রতিরোধ কমিটির উপজেলা শাখার সভাপতি শাহ সিরাজুর রহমান সজলকে (৫২) আটক করা হয়। তবে সভাপতির পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, পাহাড়ি জমির বিরোধের জেরে তাঁকে ফাঁসানো হয়েছে।

আজ রোববার সকালে উপজেলার বাইশারী ইউনিয়নের দক্ষিণ বাইশারী গ্রামের নিজ বাড়ি থেকে শাহ সিরাজুর রহমান সজলকে আটক করা হয়। তিনি ওই গ্রামের মৃত শাহ মোস্তাফিজুর রহমান ছেলে। সজল এলাকার প্রতিষ্ঠিত রাবার ব্যবসায়ী। দীর্ঘদিন ধরেই তিনি উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডেও যুক্ত রয়েছেন তিনি। 

নাইক্ষ্যংছড়ি-১১ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাহ আব্দুল আজিজ আহমেদ বলেন, বিজিবির সুবেদার মোহাম্মদ তাহাজ্জেল হোসেনের নেতৃত্বে এ অভিযান চালায় বিজিবি। অভিযানের সময় সজলের বসতবাড়ি তল্লাশি করে তিনটি একনলা বন্দুক ও একটি এলজি রাইফেল উদ্ধার করা হয়। আটক সজলকে নাইক্ষ্যংছড়ি থানায় সোপর্দ করা হয়েছে। তাঁর বিরুদ্ধে মামলা হবে।

তবে শাহ সিরাজুর রহমান সজলের পরিবার দাবি করেছে, পাহাড়ে রাবার বাগানের জমি সংক্রান্ত বিরোধের জের ধরে তাঁকে ফাঁসানো হয়েছে। ২৭৯ নম্বর বাকঁখালী মৌজায় কিছু পাহাড়ি ভূমি নিয়ে সজলের সঙ্গে প্রতিপক্ষের বিরোধ চলছে।

নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন গণমাধ্যমকে বলেন, বিজিবির সুবেদার তাহাজ্জেল হোসেন বাদী হয়ে মামলার প্রস্তুতি নিচ্ছেন।