দেওয়ানগঞ্জ পৌরসভার প্রশাসক হলেন ইউএনও

Looks like you've blocked notifications!
দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নবনিযুক্ত পৌর প্রশাসন কামরুন্নাহা শেফা। ছবি : এনটিভি

জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভার প্রশাসক হিসেবে নিয়োগ পেয়েছেন দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুন্নাহার শেফা। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ পৌর-১ শাখার প্রজ্ঞাপনে বিষয়টি নিশ্চিত করা হয়েছে বলে জানিয়েছেন ইউএনও।

গতকাল মঙ্গলবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের পৌর-১ শাখার উপসচিব মোহাম্মদ ফারুখ হোসেন স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপন বলা হয়, জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়াদ উত্তীর্ণ হওয়ায় ওই পরিষদ বিলুপ্ত করে পৌরসভা আইন অনুযায়ী প্রশাসক নিয়োগ করা হয়েছে।

প্রজ্ঞাপনে আরো্ বলা হয়, জনস্বার্থে এ আদেশ অবিলম্বে কার্যকর করা হবে।

উল্লেখ্য, জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভার নির্বাচিত মেয়র ছিলেন শাহনেওয়াজ শাহানশাহ। গত বছর ১৬ ডিসেম্বর দেওয়ানগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মেহের উল্লাহকে বিজয় দিবসের সরকারি অনুষ্ঠানে থাপ্পড় মারার অভিযোগে পৌর মেয়র শাহনেওয়াজ শাহানশাহকে গত বছরের ২১ ডিসেম্বর স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ থেকে সাময়িক বরখাস্ত করার আদেশ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়।

পরে একই মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ থেকে অন্য আরেকটি প্রজ্ঞাপন জারির মাধ্যমে প্যানেল মেয়র নূরে আলম সিদ্দিকী জুয়েলকে ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব দেওয়া হয়। এরপর থেকে তিনিই পৌর মেয়রের দায়িত্ব পালন করে আসছিলেন। গতকাল প্রজ্ঞাপন জারি করে ইউএনওকে পৌর প্রশাসকের দায়িত্ব দেওয়া হয়।

দেওয়ানগঞ্জের ইউএনও ও নবনিযুক্ত পৌর প্রশাসন কামরুন্নাহা শেফা বলেন, ‘আমাকে আরেকটি নতুন দায়িত্ব দেওয়া হয়েছে আজ জামালপুর স্থানীয় সরকার বিভাগের উপপরিচালকের সঙ্গে কথা বলে পরবর্তী করণীয় ঠিক করব। সব প্রক্রিয়া শেষ করে হয়তো অবিলম্বেই নতুন দায়িত্বভার গ্রহণ করব।’

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়াদ অনেক আগেই শেষ হয়ে গেছে এবং নির্বাচনের তফসিল ঘোষিত হয়েছিল। কিন্তু, একজন মেয়র পদপ্রার্থীর প্রার্থিতা বাতিল হওয়াকে কেন্দ্র করে হাইকোর্টের একটি বেঞ্চ সেই নির্বাচন স্থগিত করেন। এরপর মামলা জটিলতায় সেই পৌর নির্বাচন এখনো ঝুলে আছে।