দেশব্যাপী বিক্ষোভের ডাক বিএনপির

Looks like you've blocked notifications!
বিএনপির লোগো। ছবি : সংগৃহীত

দেশব্যাপী প্রতিবাদ ও বিক্ষোভের ডাক দিয়েছে বিএনপি। মহানগর ও জেলা পর্যায়ে দলটি আগামীকাল বৃহস্পতিবার এসব কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে। আজ বুধবার রাতে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির জরুরি ভার্চুয়াল সভা থেকে এ সিদ্ধান্ত আসে।

জরুরি সভায় সভাপতিত্ব করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এতে উপস্থিত ছিলেন জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যরিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, বাবু গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমির খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু।

সভায় আজ দুপুরে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে পুলিশের হামলা, হত্যা, গণগ্রেপ্তারের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানানো হয়। 

এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বিনা উস্কানিতে ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে পুলিশের গুলিবর্ষণ, হামলা এবং পুলিশের গুলিতে পল্লবী থানার ৫ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের নেতা মকবুল হোসেন হত্যা ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট. শামছুর রহমান শিমুল বিশ্বাস, দলের প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিসহ নেতাকর্মী গ্রেপ্তার, হয়রানি ও আহত করার প্রতিবাদে আগামীকাল বৃহস্পতিবার দেশব্যাপী মহানগর ও জেলা পর্যায়ে প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচি পালন করার সিদ্ধান্ত নেওয়া হয়। 

সভায় দলের সব মহানগর ও জেলায় উক্ত কর্মসূচি যথাযথভাবে পালনের আহ্বান জানানো হয়। গ্রেপ্তার হওয়া নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি করে পুলিশ প্রশাসনের প্রতি হামলা, গুলি, দমন-নিপীড়ন, গ্রেপ্তার ও হয়রানি বন্ধের আহ্বান জানানো হয়।