দেশের কয়েকটি অঞ্চলে কালবৈশাখী

Looks like you've blocked notifications!
কয়েকটি অঞ্চলে কালবৈশাখীর ঝড় : ফাইল ছবি

দেশের কয়েকটি অঞ্চলে কালবৈশাখীর ঝড় বয়ে যাচ্ছে। রাজশাহী ও ময়মনসিংহ বিভাগ,খাগড়াছড়ি, কিশোরগঞ্জ ও ঢাকার আশপাশের এলাকায় কালবৈশাখী ঝড় বয়ে যাচ্ছে।

 আজ রোববার বিকেলে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. শাহিনুল ইসলাম এনটিভি অনলাইনকে এ তথ্য জানান।

ঝড়টি ঘণ্টাখানেক পর যশোর, কুষ্টিয়া অঞ্চলের দিকে ধাবিত হওয়ার সম্ভাবনা রয়েছে। এ ছাড়া সন্ধ্যার কাছাকাছি সময়ে এ ঝড় ঢাকায় আসতে পারে। এখন পর্যন্ত ঝড়ের গতি ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার রয়েছে। বড় ধরনের ঝড়ের পূর্বাভাসের তথ্য তিন থেকে চার ঘণ্টা আগে জানা যাবে।

এ দিকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ এবং সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এ ছাড়া ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, রাঙামাটি, নোয়াখালী এবং ফেনী অঞ্চলসহ খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু তাপ প্রবাহ বয়ে যাচ্ছে। তবে তাপপ্রবাহ কমে আসার সম্ভাবনা রয়েছে।

সারা দেশের দিন ও রাতের তাপমাত্রা কমতে পারে। পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির প্রবণতা বৃদ্ধি পেতে পারে ও তাপমাত্রা আরও কমতে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৩৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে নীলফামারীর ডিমলায় ৬৫ মিলিলিটার।

সিনপটিক অবস্থায় বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।