দেশের লোডশেডিং সারা দুনিয়ায় জ্বালানি সংকটের কারণে : আমু

Looks like you've blocked notifications!
ঝালকাঠি জেলা পরিষদে কোভিট-১৯ উপলক্ষে দুস্থ ও অসহায় পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ এবং প্রধানমন্ত্রীর গৃহহীনদের মধ্যে বসতঘর প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দিচ্ছেন আমির হোসেন আমু। ছবি এনটিভি

বিএনপির আমলে সারা দেশে প্রতিদিন ১৮ থেকে ২০ ঘণ্টা লোডশেডিং ছিল জানিয়ে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু বলেছেন, বিএনপির আমলে দেশে মাত্র তিন হাজার ৭০০ মেঘাওয়াট বিদ্যুৎ ছিল। তারা এক ফোটাও বিদ্যুৎ উৎপাদন বাড়াতে পারেনি। তাদের ব্যর্থতার কারণে ওই সময় সারা দেশে প্রতিদিন ১৮ থেকে ২০ ঘণ্টা লোডশেডিং থাকত।

আজ সোমবার দুপুরে ঝালকাঠি জেলা পরিষদে কোভিট-১৯ উপলক্ষে দুস্থ ও অসহায় পরিবারের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ এবং প্রধানমন্ত্রীর গৃহহীনদের মধ্যে বসতঘর প্রদান অনুষ্ঠানে প্রধান  অতিথির বক্তব্যে আমির হোসেন আমু এসব কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, আওয়ামী লীগ সরকার গঠনের পর সেই লোডশেডিং জাদুঘরে পাঠানো হয়েছিল। আর আজকে যে লোডশেডিং হচ্ছে তা সারা দুনিয়ায় জ্বালানি তেলের সংকটের কারণে।

সাবেক এ শিল্পমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী বিদ্যুৎ সাশ্রয়ী হতে বলেছেন। তার কারণ জ্বালানি তেলের সরবরহকারী হচ্ছে রাশিয়া। সেখান থেকে আনা জ্বালানি তেল আনা দুরূহ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। তাই আমাদের বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে হবে।

জেলা পরিষদ প্রশাসক সরদার মো. শাহ আলমের সভাপতিত্বে জেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত আলোচনা সভায় আরও বক্তব্য দেন জেলা প্রশাসক মো. জোহর আলী ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির।

অনুষ্ঠানে জেলার সাত হাজার ৫০০ দুস্থ পরিবারের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। এর মধ্যে ছিল চাল, ডাল, তেল, সাবান ও মাক্স।

এ ছাড়া জেলা পরিষদের অর্থায়নে দুজন গৃহহীনকে দুটি ঘর দেওয়া হয়। পরে ১৬ লাখ টাকা ব্যয়ে নির্মিত জেলা পরিষদের প্রধান গেট এবং ১৫ লাখ টাকা ব্যয়ে নির্মিত অভ্যন্তরীণ সড়কের উদ্বোধন করেন আমির হোসেন আমু।