দৌলতদিয়া ফেরিঘাটে কমেনি দুর্ভোগ, ৬ কিলোমিটার যানজট

Looks like you've blocked notifications!
দৌলতদিয়া ঘাটে পদ্মা পাড়ি দেওয়ার জন্যে উৎসুক জনতা পন্টুনে দাঁড়িয়ে ফেরির অপেক্ষা করছেন। ছবি : এনটিভি

ঈদ শেষে কর্মস্থলে ফেরা মানুষের দুর্ভোগ আজও কমেনি দৌলতদিয়া ঘাটে। দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে দৌলতদিয়া ঘাটে রাতে আসা যাত্রীবাহী বাস ট্রাক এখনো ফেরি পারের অপেক্ষায় রয়েছে। এদিকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহনে সিরিয়াল আরও দীর্ঘ হচ্ছে।

আজ সোমবার সকাল থেকেই দৌলতদিয়া ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের গোয়ালন্দ বাজার পর্যন্ত ৬ কিলোমিটার সড়কে যাত্রীবাহী বাস, পণ্যবাহী ট্রাক, প্রাইভেটকার ও মাইক্রোবাসের সিরিয়াল দেখা গেছে।

এসব বাস দক্ষিণ পশ্চিমাঞ্চলের বিভিন্ন জেলা থেকে রাতে ঘাটে এসেছে। দীর্ঘ আট থেকে দশ ঘণ্টা অপেক্ষার পরও ফেরিতে উঠতে পারেনি বাসগুলো। গরম আর দীর্ঘ সময় অপেক্ষায় অনেক নারী ও শিশু বাসের মধ্যে অসুস্থ হয়ে পড়ে। তবে, গতকালের তুলনায় ভোগান্তি অনেক কমেছে।

বিআইডব্লিউটিসি আরিচা বন্দরের উপমহাব্যবস্থাপক শাহ খালেদ নেওয়াজ জানান, দৌলতদিয়া ঘাটে যানবাহনের চাপ বেশি। ঈদের ছুটির পর বাস, ব্যক্তিগত গাড়ি ও মোটরসাইকেলের চাপ একসঙ্গে থাকায় যানবাহনের দীর্ঘ সারি তৈরি হয়েছে। তবে আজ মোটরসাইকেল আর ব্যক্তিগত গাড়ির চাপ কমেছে। আস্তে আস্তে ঘাট পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে। আজ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ২১টি ফেরি চলছে।