দৌলতদিয়া ফেরিঘাটে যানবাহনের দীর্ঘ সারি

Looks like you've blocked notifications!
রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে প্রায় আট কিলোমিটার এলাকাজুড়ে যানজট। ছবি : এনটিভি

রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে যানবাহনের দীর্ঘ সারি তৈরি হয়েছে। মাওয়া-কাওড়াকান্দি ঘাটে দুই মাসেরও বেশি সময় ধরে ভারী যানবাহন পারাপার বন্ধ থাকায় এমন অবস্থা হয়েছে বলে মনে করছেন চালক-যাত্রীরা। এতে বাড়ছে দুর্ভোগ। যদিও ১৮টি ফেরির মাধ্যমে যানবাহন পারাপার করা হচ্ছে বলে জানিয়েছে বিআইডব্লিউটিসি।

আজ শুক্রবার সকাল থেকে দৌলতদিয়ার ৫ নম্বর ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে দৌলতদিয়া-খুলনা মহাসড়কের গোয়ালন্দ বাসস্ট্যান্ড এবং গোয়ালন্দঘাটের মহাসড়কে প্রায় আট কিলোমিটার এলাকাজুড়ে দাঁড়িয়ে ছিল সহস্রাধিক বিভিন্ন যানবাহন। সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় এ চাপ ছিল অন্যদিনের তুলনায় বেশি।

দৌলতদিয়া বিআইডব্লিউটিসির সহকারী ঘাট ব্যবস্থাপক খোরশেদ আলম জানান, মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে বঙ্গবন্ধু সেতুকে রো রো ফেরির ধাক্কা থেকে রক্ষায় ভারী যানবাহন পারাপার বন্ধ করেছে কর্তৃপক্ষ। এ কারণে দৌলতদিয়া ঘাট হয়ে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় ছোটবড় বিভিন্ন যানবাহনের চাপ অব্যাহত রয়েছে। 

খোরশেদ আলম আরও জানান, আজও শত শত যানবাহন ঘাট এলাকায় নদী পাড়ি দিতে দীর্ঘ সারিতে রয়েছে। বর্তমানে এ নৌরুটে ১৮টি ফেরির মাধ্যমে যানবাহন পারাপার করা হচ্ছে।