ধর্ষণ মামলায় যাবজ্জীবনপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
শেরপুরে ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি র‍্যাবের হাতে গ্রেপ্তার রানা মিয়া অন্তর। ছবি : এনটিভি

শেরপুরে ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামিকে গ্রেপ্তার করেছে র্যা পিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-১৪)। গতকাল বুধবার (২৯ মার্চ) রাতে রানা মিয়া অন্তর (৩৫) নামে ওই আসামিকে গাজীপুর জেলার শ্রীপুরের তেপির বাজার এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

র‍্যাব-১৪ জামালপুরের ক্রাইম প্রিভেনশন কোম্পানি (সিপিসি) প্রধান স্কোয়াড্রন লিডার আশিকুজ্জামান জানান, জেলার নকলা উপজেলায় এক নাবালিকা স্কুল ছাত্রীকে ধর্ষণের দায়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার হওয়া রানা মিয়া ওরফে অন্তর নামে ওই যুবক। দীর্ঘ সাত বছর পর র‍্যাব তাঁকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

র‍্যাবের পক্ষ থেকে জানানো হয়, ধর্ষণের শিকার নাবালিকা ওই স্কুলছাত্রীর বাবা একজন প্রবাসী এবং মা মানসিকভাবে অসুস্থ। ফলে স্কুলছাত্রীর চাচা তার অভিভাবকের দায়িত্ব পালন করতেন। সাজাপ্রাপ্ত রানা মিয়া অন্তর স্কুলে যাতায়াতের পথে ওই স্কুলছাত্রীকে প্রেমের প্রস্তাব দেওয়াসহ নানাভাবে বিরক্ত করতেন। স্কুলছাত্রী তার চাচাকে ঘটনা জানালে, তিনি অন্তরের অভিভাবকদের বিষয়টি জানান। কিন্তু তার পরও অন্তর মেয়েটিকে নানাভাবে বিরক্ত করতেন। ২০১৬ সালের মার্চ মাসের ১২ তারিখে ওই স্কুলছাত্রীকে স্কুল থেকে ফেরার পথে অপহরণ করে তুলে নিয়ে ধর্ষণ করেন অন্তর। অপহরণের পর ১৩ মার্চ স্কুলছাত্রীর চাচা বাদী হয়ে নকলা থানায় অপহরণের মামলা করেন। এই মামলায় ২০২০ সালের ২৩ সেপ্টেম্বর জেলা দায়রা জজ মো. আখতারুজ্জামান আসামিকে অপহরণের দায়ে ১৪ বছর এবং ধর্ষণের দায়ে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন। এ সময় রানা মিয়া অন্তর পলাতক ছিলেন। দীর্ঘ সাত বছর পলাতক থাকার পর র‍্যাবের হাতে গ্রেপ্তার হলেন তিনি।

র‍্যাব ১৪-এর সিপিসি কমান্ডার আশিকুজ্জামান আরও জানান, রানাকে নকলা থানায় হস্তান্তর করা হয়েছে।