ধর্ষণ মামলায় র‍্যাব কর্মকর্তা কারাগারে

Looks like you've blocked notifications!
মহাবীর ব্যানার্জি। ছবি : সংগৃহীত

নীলফামারীতে ধর্ষণের অভিযোগে র‍্যাবের এক কর্মকর্তার বিরুদ্ধে মামলা হয়েছে। আজ বৃহস্পতিবার বিকেলে ডোমার থানায় মামলাটি করেন চিকনমাটি এলাকার এক বাসিন্দা। সন্ধ্যায় এসআই মহাবীর ব্যানার্জি নামে ওই কর্মকর্তাকে আদালতে হাজির করে পুলিশ। পরে তাঁকে কারাগারে পাঠান আদালত।

মহাবীরের বাড়ি দিনাজপুর জেলার কাহারোল উপজেলার কেউটপাড়ায়।

মামলা সূত্রে জানা যায়, স্বামী-স্ত্রীর মধ্যে বনিবনা না হওয়ায় এক বছর আগে স্বামীর বিরুদ্ধে থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছিলেন ওই নারী। বিষয়টি তদন্তের দায়িত্ব পান সে সময়ে ডোমার থানায় থাকা এসআই মহাবীর। তদন্তের সুবাধে ওই নারীর সঙ্গে সুসম্পর্ক গড়ে তোলেন তিনি।

এরইমধ্যে ছয় মাস আগে ডোমার থানা থেকে এসআই মহাবীর নারায়ণগঞ্জ জেলা র‌্যাবে বদলি হন। বদলি হলেও মোবাইল ফোনে যোগাযোগ অব্যাহত ছিল তাদের। একপর্যায়ে বিয়ের প্রলোভন দেখিয়ে গত ৫ অক্টোবর রাতে বাড়িতে কেউ না থাকার সুবাদে ওই নারীকে ধর্ষণ করেন মহাবীর। বিষয়টি বুঝতে পেরে স্থানীয়রা তাকে আটক করে।

ধর্ষণের শিকার ওই নারী জানান, এর আগেও ২৮ সেপ্টেম্বর রাতে তাকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ করেন মহাবীর।

গতকালের ঘটনার পর মীমাংসায় বসা হয়েছিল, কিন্তু মহাবীর বিয়েতে রাজি হননি। যার কারণে থানায় মামলা করতে হয়েছে।

ডোমার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাসুম আহমেদ বলেন, ‘পৌরসভার কাউন্সিলের মাধ্যমে খবর পেয়ে আমি ঘটনাস্থলে যাই এবং তাদের কথাবার্তায় মনে হয়েছে, তাদের মধ্যে একটা সম্পর্ক ছিল। গতকাল রাতে ওই পুলিশ কর্মকর্তাকে ওই নারীর নিকটাত্মীয়রা আটক করেন। কোনো অভিভাবক না আসায় তাদের পুলিশের কাছে সোপর্দ করা হয়।’

এ ব্যাপারে ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদ উন নবী জানান, মামলার পরিপ্রেক্ষিতে আসামি মহাবীরকে আজ সন্ধ্যায় আদালতে হাজির করা হয়। আদালত তাকে কারাগারে পাঠান।

মেয়েটির ডাক্তারি পরীক্ষা-নিরীক্ষার জন্য ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে।

কোর্ট পুলিশের পরিদর্শক মোমিনুল ইসলাম মোমিন বলেন, ‘আদালতে হাজির করা হলে বিচারক মহাবীরকে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে তাকে  কারাগারে পাঠায় কোর্ট পুলিশ।’