নওগাঁর পুলিশ সুপারের সঙ্গে সাংবাদিকদের মতবিনিময়

Looks like you've blocked notifications!
নওগাঁয় পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক জেলা প্রেসক্লাবের সদস্যদের সঙ্গে মতবিনিময় করছেন। ছবি : এনটিভি

নওগাঁয় সদ্য যোগদান করা পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক জেলা প্রেসক্লাবের সদস্যদের সঙ্গে মতবিনিময় করেছেন। আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে পুলিশ সুপার কার্যালয় মিলনায়তনে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

আজ সকাল ১০টায় নবাগত পুলিশ সুপার নওগাঁয় যোগ দেন। মতবিনিময় সভায় তিনি জেলার আইনশৃঙ্খলা ও সামাজিক বিষয়ে সার্বিক উন্নয়নে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।

এ সময়  অতিরিক্ত পুলিশ সুপার কে এম এ মামুন খান চিশতি, অতিরিক্ত পুলিশ সুপার মো. গাজিউর রহমান, নওগাঁ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জুয়েল, ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিউল আজম, জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক (ডিআইও ওয়ান) মো. মোবারক হোসেন, কোর্ট পুলিশ পরিদর্শক কে এম শামসুদ্দিন উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় জেলা প্রেসক্লাবের সভাপতি মো. কায়েস উদ্দিন, সাধারণ সম্পাদক শফিক ছোটন, দৈনিক করতোয়া প্রতিনিধি মো. নবির উদ্দিন, সহসভাপতি এ এস এম রায়হান আলম, সুলতানুল আলম মিলন, সাবেক সভাপতি অ্যাডভোকেট আনোয়ার হোসেন, সাবেক সাধারণ সম্পাদক ফরিদুল করিম তরফদার, শফিকুল ইসলাম ও নাছিমুল হক বুলবুল, বাংলাভিশন প্রতিনিধি বেলায়েত হোসেন, এনটিভির প্রতিনিধি আসাদুর রহমান জয়,  চ্যানেল ২৪ এর প্রতিনিধি হারুন উর রশিদ চৌধুরী, প্রথম আলো প্রতিনিধি ওমর ফারুক, প্রেসক্লাবের দপ্তর সম্পাদক রায়হান রাসেল, সংবাদ প্রতিনিধি কাজী কামাল হোসেন প্রমুখ বক্তব্য দেন।

মুহাম্মদ রাশিদুল হক রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তার নিজ জেলা চাঁপাইনবাবগঞ্জ। ২৫তম বিসিএসের মাধ্যমে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগ দেন। সারদায় এক বছরের মৌলিক প্রশিক্ষণ শেষে রাজশাহী জেলায় সহকারী পুলিশ সুপার (প্রবেশনাল এএসপি) হিসেবে ছয় মাসের বাস্তব প্রশিক্ষণ গ্রহণ করেন। পরবর্তী সময়ে তিনি ডিআইজি খুলনা রেঞ্জের স্টাফ অফিসার হিসেবে কর্মরত ছিলেন। এরপর তিনি সিনিয়র সহকারী পুলিশ সুপার ঈশ্বরদী সার্কেলে যোগ দিয়ে অত্যন্ত দক্ষতার স্বাক্ষর রাখেন। তিনি অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পেয়ে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে আইভোরিকোস্ট ও মালিতে কাজ করে স্বীকৃতিস্বরূপ দুই বার ‘জাতিসংঘ পদক’ লাভ করেন।

জাতিসংঘ শান্তিরক্ষা মিশন থেকে ফিরে মুহাম্মদ রাশিদুল হক কয়েক মাস বগুড়া হাইওয়ে পুলিশে কর্মরত ছিলেন। এরপর তিনি অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে নওগাঁ জেলা পুলিশে যোগ দেন। সেখান থেকে পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পেয়ে তিনি বাংলাদেশ পুলিশের গুরুত্বপূর্ণ ইউনিট ঢাকা সিটিএসবিতে দায়িত্ব পালন করেন। প্রায় আড়াই বছর ঢাকা সিটিএসবিতে পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করে সম্প্রতি পদোন্নতি পেয়ে নওগাঁর পুলিশ সুপার হিসেবে আজ যোগ দেন।