নওগাঁয় অগ্নিকাণ্ডে পুড়ল কোটি টাকার ফার্নিচার

Looks like you've blocked notifications!
নওগাঁ শহরের কাঁঠালতলি এলাকায় বৈদ্যুতিক শটসার্কিট থেকে সম্রাট ফার্নিচারের দোকান ও কারখানায় অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস। ছবি : এনটিভি

নওগাঁ শহরের কাঁঠালতলি এলাকায় বৈদ্যুতিক শটসার্কিট থেকে অগ্নিকাণ্ডে সম্রাট ফার্নিচারের দোকান ও কারখানা সম্পূর্ণ পুড়ে গেছে। আজ শুক্রবার দুপুরের এ অগ্নিকাণ্ডে প্রায় কোটি টাকার মালামাল পুড়ে গেছে বলে কারখানা মালিকের দাবি।

স্থানীয় বাসিন্দা সূত্রে জানা যায়, আজ দুপুর দেড়টার দিকে শহরের কাঁঠালতলি এলাকায় সম্রাট ফার্নিচার নামের একটি ফার্নিচার কারখানায় আগুনের সূত্রপাত। প্রথমে স্থানীয় লোকজন বন্ধ থাকা ওই কারখানায় ধোঁয়া দেখতে পায়। মূহূর্তের মধ্যে সেই আগুন কারখানা সংশ্লিষ্ট দোকানে ছড়িয়ে পড়ে। কারখানাটিতে কাঠ, স্টিল, রাসায়নিক সামগ্রী, রং, তুষ, কাঠের গুঁড়ি ও বিভিন্ন ধরনের আসবাবপত্র ছিল।

খবর পেয়ে প্রথমে নওগাঁ ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ও রাণীনগর ফায়ার সার্ভিস স্টেশনের দুটি ইউনিট প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

নওগাঁ ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র ইনচার্জ মো. শফিকুল ইসলাম বলেন, আসবাবপত্র তৈরির জন্য প্রয়োজনীয় রাসায়নিক সামগ্রী, থিনার, রং, বোর্ড ও ফোমসহ বিভিন্ন দাহ্য পদার্থ থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। আমাদের নওগাঁ ও রাণীনগরের পাঁচটি গাড়ি দুপুর আড়াইটা থেকে সাড়ে ৩টা পর্যন্ত কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকাণ্ডে সম্রাট ফার্নিচার নামের একটি দোকান ও কারখানা ক্ষতিগ্রস্ত হয়েছে। যথাসময়ে ফায়ার সার্ভিসের গাড়ি পৌঁছানোর ফলে আগুন পাশের আশপাশে ছড়িয়ে পড়তে পারেনি। অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ কত হতে পারে তা এখনও নিরূপণ করা যায়নি। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করতে সময় লাগবে।

সম্রাট ফার্নিচারের মালিক বাদশা মিয়া দাবি করেন, অগ্নিকাণ্ডে তাঁর দোকান ও কারখানায় তৈরি ফার্নিচার ও কাঁচামাল পুড়ে গেছে। ক্ষয়ক্ষতি পরিমাণ প্রায় কোটি টাকা ছাড়িয়ে যাবে।

এদিকে, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন নওগাঁ সদর আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন, জেলা প্রশাসক মো. হারুন অর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার কে এম এ মামুন খান চিশতী।