নওগাঁয় আওয়ামী লীগ নেত্রীর বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

Looks like you've blocked notifications!
আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটির সদস্য সুলতানা পারভিন বিউটির বিরুদ্ধে নওগাঁর রাণীনগরে ভুক্তভোগীদের সংবাদ সম্মেলন। ছবি : সংগৃহীত

সাবেক সংসদ সদস্য ইসরাফিল আলমের স্ত্রী আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটির সদস্য সুলতানা পারভিন বিউটির বিরুদ্ধে নওগাঁর রাণীনগর উপজেলার কাশিমপুরের ২০ থেকে ২৫টি পরিবারের প্রায় ৪০ বিঘা জমি জবর দখলের অভিযোগ উঠেছে। ভুক্তভোগীরা তাঁদের জমি ফেরত ও ন্যায় বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন। আজ শনিবার দুপুরে তাঁরা এই সংবাদ সম্মেলন করেন। যদিও সুলতানা পারভিন বিউটি সব অভিযোগ অস্বীকার করেছেন।

কাশিমপুর মোড়ে ভুক্তভোগী পরিবারের উপস্থিতিতে আয়োজিত সংবাদ সম্মেলনে সাদিকুল ইসলাম সাদিক জানান, উপজেলার কাশিমপুর গ্রামের ২০-২৫টি পরিবারের কাশিমপুর মৌজায় প্রায় ৪০ বিঘা জমি গত ২০১৫ সালে নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের সাবেক সংসদ সদস্য ইসরাফিল আলম দখল করেন। পরে তা ইটের প্রাচীর দিয়ে ঘিরে নিয়ে পল্লীশ্রী সমন্বিত কৃষি প্রদর্শনী খামার গড়ে তোলেন। এর মধ্যে ইসরাফিল আলম সম্পত্তি গুলো দখলে রাখা অবস্থায় গত ২০২০ সালে ২৭ জুলাই মারা যান। এখন তাঁর স্ত্রী সুলতানা পারভীন বিউটি ওই সম্পত্তি দখল করে আছেন।

অভিযোগে আরও বলা হয়, সম্পত্তির মালিকগণ জমি দখলের প্রতিবাদ জানালে মালিকদের বিভিন্নভাবে মামলা, ভয়ভীতি ও ক্রসফায়ারের হুমকিসহ বিভিন্নভাবে হয়রানি করা হয়।

ভুক্তভোগী পরিবারের দাবি, সম্পত্তি উদ্ধারের জন্য প্রশাসন ও রাজনৈতিক মহলে দিনের পর দিন অভিযোগ করেও কোনো লাভ হয়নি। ন্যায়বিচারের জন্য তাঁরা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ভুক্তভোগী জালাল হোসেন, এবাদুল হক, এচাহাক সরদার, আব্দুস সাত্তার, আনোয়ার হোসেন, আজিম উদ্দিন, এরশাদ আলী, সাগর হোসেন, মারিয়া খাতুন, বেলি বেগম, মিনোকা বেগম প্রমুখ।

এদিকে অভিযোগ অস্বীকার করে সুলতানা পারভীন বিউটি বলেন, ‘আমার স্বামী বেঁচে থাকা অবস্থায় সম্পত্তিগুলো বৈধভাবে কিনে সেখানে একটি কৃষি খামার গড়ে তুলেছেন। আমার স্বামী ও আমি কারও সম্পত্তি অবৈধভাবে দখল করেনি। শুধু সাদিকুলের কিছু জমি নিয়ে সরকারি মামলা চলছে। তাই ওটা সমাধান করা সম্ভব হয়নি।’