নওগাঁয় চাকরির প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নেওয়া প্রতারক গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
প্রাইমারি স্কুলে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে গ্রেপ্তার মঞ্জুরুল। ছবি : এনটিভি

নওগাঁর পত্নীতলা উপজেলা থেকে প্রাইমারি স্কুলে চাকরির প্রলোভন দেখিয়ে ভুয়া নিয়োগপত্রের মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়া একটি প্রতারক চক্রের মূলহোতাকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন, র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা।

গতকাল শনিবার (২৮ জানুয়ারি) রাতে র‌্যাব-৫ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়‌। এর আগে দুপুরে উপজেলার নজিপুর বাজার এলাকা থেকে ওই প্রতারককে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার করা প্রতারকের নাম মঞ্জুরুল আলম (৩৯)। সে পত্নীতলা উপজেলার নজিপুর মাদ্রাসাপাড়া এলাকার মৃত আলীম উদ্দীনের ছেলে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৫ সাল থেকে মঞ্জুরুল আলম এবং রেজাউল করিম একটি প্রতারক সিন্ডিকেট হিসাবে কাজ করছে। যেখানে মঞ্জুরুল আলম মূলহোতা। আর রেজাউল করিম তার সহকারী হিসেবে কাজ করতেন এবং ভুয়া কাগজপত্র তৈরির দায়িত্বে ছিলেন।

২০২০ সালে প্রাথমিক বিদ্যালয়ের চাকরি দেওয়ার জন্য লিপি পারভীন নামে একজনের কাছ থেকে ১০ লাখ টাকা নেন মঞ্জুরুল। পরে রেজাউল করিমের মাধ্যমে তাকে মিথ্যা নিয়োগপত্র দেয়। পরবর্তীতে লিপি পারভীন ঢাকায় ওই চাকরিতে যোগ দিতে গেলে তিনি ভুয়া নিয়োগপত্রের কথা জানতে পেরে জয়পুরহাট র‌্যাব ক্যাম্পে অভিযোগ করেন।

এরপর র‌্যাব-৫ এর কোম্পানি কমান্ডার মেজর মোস্তফা জামান শনিবার দুপুরে উপজেলার নজিপুর বাজার এলাকা থেকে অনেক ভুয়া নথিপত্রসহ তাকে গ্রেফতার করে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মঞ্জুরুলের স্ত্রী প্রাইমারি স্কুলের শিক্ষিকা। সে সুযোগ কাজে লাগিয়ে চাকরির প্রলোভন ও মিথ্যা আশ্বাস দিয়ে প্রাইমারি স্কুলের চাকরির ভুয়া নিয়োগপত্র দিয়ে তিনি প্রার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিতেন। তার বিরুদ্ধে পত্নীতলা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।