নওগাঁয় প্রতিবন্ধী শিশু ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার ১

Looks like you've blocked notifications!
নওগাঁর মান্দা থানা। ছবি : সংগৃহীত

নওগাঁর মান্দায় প্রতিবন্ধী শিশুকে ধর্ষণের অভিযোগে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার সন্ধ্যার পর তাকে গ্রেপ্তার করা হয়।

গত ৬ জানুয়ারি উপজেলার কাঁশোপাড়া ইউনিয়নে ধর্ষণের ঘটনা ঘটে। স্থানীয়ভাবে সালিশ করে ঘটনা ধামাচাপা দিতে চেষ্টা করে ধর্ষকের পরিবার। ওই সালিশিতে ধর্ষণের কথা স্বীকার করায় আশরাফুল ইসলামকে জুতাপেটাসহ আট হাজার টাকা জরিমানা করা হয় বলে জানান এলাকাবাসী।

এরপর বেশ কয়েকদিন পর শিশুর বাবা থানায় অভিযোগ করলে গতকাল মঙ্গলবার উপজেলার নুরুল্লাবাদ উচ্চ বিদ্যালয় এলাকা থেকে আশরাফুলকে গ্রেপ্তার করে পুলিশ।

এ দিকে আজ বুধবার দুপুরে নওগাঁ আইন ও সালিশ কেন্দ্রের চার সদস্যের একটি প্রতিনিধি দল ঘটনাস্থল পরিদর্শন করেন। এ দলের প্রতিনিধি শহিদুল ইসলাম শহীদ বলেন, ‘স্থানীয়দের সঙ্গে কথা বলে ঘটনার সত্যতা পাওয়া গেছে। ধর্ষণের ঘটনা সালিশযোগ্য না। যারা ঘটনাটি ধামাচাপা দিতে সালিশ করেছেন, তাঁরাও একই অপরাধের অপরাধী।’

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান বলেন, ‘ধর্ষণের ঘটনায় শিশুটির বাবা একজনকে আসামি করে মামলা করেছেন। ধর্ষণের শিকার শিশুকে নওগাঁ হাসপাতালে ডাক্তারি পরীক্ষা করানো হয়েছে। আসামিকে জেলহাজতে পাঠানো হয়েছে।