নওগাঁয় বজ্রপাতে ২ কৃষক নিহত

Looks like you've blocked notifications!
(বজ্রপাতের ফাইল ছবি)

নওগাঁর মান্দায় বজ্রপাতে জমসেদ আলী (৪০) ও জেহের আলী (৭০) নামে দুই কৃষক নিহত হয়েছেন। এ সময় তৌহিদুল ইসলাম (৭০) এবং আসলাম হোসেন (৪৫) নামে আরও দুজন কৃষক আহত হয়েছেন।

আজ মঙ্গলবার দুপুরের দিকে উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের চৌদ্দমাইল এলাকায় এ বজ্রপাতের ঘটনা ঘটে। হতাহতরা সবাই তেঁতুলিয়া ইউনিয়নের নারায়ণপুর গ্রামের বাসিন্দা।

নিহতদের মধ্যে জমসেদ আলী নারায়ণপুর গ্রামের সেফাতুল্যার ছেলে এবং জেহের আলী একই গ্রামের জুমন আলীর ছেলে বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী কায়েম উদ্দিন জানান, হঠাৎ করেই আকাশ কালো মেঘে ঢেকে যায়। একই সঙ্গে বৃষ্টি শুরু হয়। এ সময় চৌদ্দমাইল মোড় সংলগ্ন জয় ফিলিং স্টেশন সংলগ্ন মাঠে কৃষকরা ধান রোপণের কাজ করছিলেন। আকাশের অবস্থা খারাপ দেখে আশ্রয় নেওয়ার জন্য তাঁরা চৌদ্দমাইল মোড়ে আসছিলেন।

কায়েম উদ্দিন আরও বলেন, ‘কৃষকরা মাঠ থেকে পাকা রাস্তায় ওঠার পর পরই বজ্রপাতে ঘটনাস্থলেই জমসেদ আলী ও জেহের আলী মারা যান। আহত তৌহিদুল ইসলাম ও আসলাম হোসেনকে উদ্ধার করে সাবাইহাট তেঁতুলিয়া ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে চিকিৎসা দেওয়া হয়।’

এদিকে বজ্রপাতে হতাহতের সংবাদ পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেন মান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান এমদাদুল হক মোল্লা। এ সময় তিনি নিহত জমসেদ আলী ও জেহের আলীর পরিবারকে পাঁচ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেন।

এ ছাড়া মান্দা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. রেজাউল করিম জানান, দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে আমি নিজেই ঘটনাস্থল ও নিহত দুজনের বাড়ি পরিদর্শন করে এসেছি। তাদের প্রতি পরিবারকে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে ২০ হাজার টাকা করে ৪০ হাজার টাকা দেওয়া হবে।