নওগাঁয় বিএনপির ১০ নেতা কারাগারে

Looks like you've blocked notifications!
নওগাঁর আত্রাই উপজেলায় বিস্ফোরক দ্রব্য আইনে করা মামলায় বিএনপি ও অঙ্গ সংগঠনের ১০ নেতাকর্মী। ছবি : এনটিভি

নওগাঁর আত্রাই উপজেলায় বিস্ফোরক দ্রব্য আইনে করা মামলায় বিএনপি ও এর অঙ্গ সংগঠনের ১০ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। আজ রোববার (২২ জানুয়ারি) দুপুরে আদালতে উপস্থিত হয়ে জামিনের জন্য আবেদন করেছিলেন তাঁরা।

অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ বি এম গোলাম রসুল তাঁদের জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামিপক্ষের আইনজীবী শেখ আবু মাসুম এ তথ্য নিশ্চিত করেন।

কারাগারে যাওয়া নেতাকর্মীরা হলেন আত্রাই উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আলমগীর হোসেন, উপজেলার ভোপাড়া ইউনিয়ন বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সাজ্জাদ হোসেন, আত্রাই উপজেলা যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য হাফিজুর রহমান আকন্দ, সদস্য মোহাম্মদ সাবু ও জাকির হোসেন, উপজেলা কৃষক দলের আহ্বায়ক আসাদুজ্জামান (বুলেট) ও যুগ্ম আহ্বায়ক আজাদুর রহমান (রিপন), উপজেলা ছাত্রদলের সদস্য সচিব সাব্বির হোসেন, উপজেলার পাচুপুর ইউনিয়ন বিএনপির প্রচার সম্পাদক রফিকুল ইসলাম এবং উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক ওয়াহাব খামারু।

মামলার এজাহার ও আদালত সূত্রে জানা যায়, গত ২৬ নভেম্বর সন্ধ্যায় আত্রাই উপজেলার বিহারীপুর এলাকায় রেল ব্রিজের নিচে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। ওই ঘটনায় বিএনপি ও এর অঙ্গ সংগঠনের ১০ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয় ৩০-৩৫ জনের বিরুদ্ধে মামলা করে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য আব্দুস সালাম। পরবর্তী সময়ে এজাহারভুক্ত আসামিরা হাইকোর্টের আদেশে ছয় সপ্তাহের জামিনে ছিলেন। জামিনের মেয়াদ শেষ হলে আজ দুপুরে নওগাঁর অতিরিক্ত জেলা ও দায়রা জজ এ বি এম গোলাম রসুলের আদালতে ওই মামলার ১০ আসামি হাজির হয়ে জামিনের জন্য আবেদন করেন। শুনানি শেষে বিচারক তাঁদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।