নওগাঁয় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ১

Looks like you've blocked notifications!
মহাদেবপুর থানা। ছবি : সংগৃহীত

নওগাঁর মহাদেবপুরে ককটেল বিস্ফোরণের ঘটনায় বিএনপি ও এর অঙ্গসংগঠনের ছয় নেতাসহ ২৫ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। এই মামলায় মহাদেবপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের এক নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গতকাল সোমবার দিনগত রাত সাড়ে ৭টার দিকে মহাদেবপুর উপজেলা সদরের বাসস্ট্যান্ড এলাকায় বুলবুল সিনেমা হলের সামনে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এই ঘটনার রাতে উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কাওসার আলী বাদী থানায় বিস্ফোরক দ্রব্য আইনে মামলা করেন। এই মামলার এজহারভুক্ত আসামি উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক এরশাদ আলীকে গ্রেপ্তার করে মহাদেবপুর থানা পুলিশ।

মামলার অপর আসামিরা হলেন—উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেন, উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম, সদস্য চঞ্চল রহমান, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক শাকিল আহমেদ ও জেলা ছাত্রদলের সহসভাপতি এফআই সবুজসহ অজ্ঞাতনামা আরও ২০-২৫ জন।

আজ মঙ্গলবার দুপুরে মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফফর হোসেন এ তথ্য নিশ্চিত করে জানান, গতকাল রাতেই এজাহারনামীয় এক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁকে আজ সকালে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। 

সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাঈদ আহমেদ তরফদার শাকিলের দাবি, বিএনপি-জামায়াতচক্র ত্রাস সৃষ্টির জন্য আওয়ামী লীগের কর্মীদের লক্ষ্য করে বিস্ফোরণ ঘটায়। এ ধরনের ঘটনা ঘটিয়ে তারা দেশে একটি বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টির পাঁয়তারা করছে। আওয়ামী লীগের কর্মীরা দেশের মানুষকে রক্ষার বিএনপির এ ধরনের অপতৎপরতার উচিত জবাব দেবে। এ ঘটনায় মামলা হয়েছে। অভিযুক্ত ব্যক্তিদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিত।’

মহাদেবপুর উপজেলা বিএনপির সভাপতি রবিউল আলম বুলেট বলেন, ‘আওয়ামী লীগের নেতাকর্মীরা নিজেরাই ককটেল বিস্ফোরণ ঘটিয়ে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দিয়েছে। আগামী ৩ ডিসেম্বর বিএনপির রাজশাহী বিভাগীয় সমাবেশে ও ১০ ডিসেম্বর ঢাকার মহাসমাবেশে যাতে বিএনপি নেতাকর্মীরা যাতে অংশ নিতে না পারে, সেই উদ্দেশ্যেই আওয়ামী লীগ এই মিথ্যা মামলা সাজিয়েছে। বিএনপির নেতাকর্মীদের সমাবেশে যেতে বাধাগ্রস্ত করতে তাঁরা আরও নতুন নতুন চক্রান্ত করতে পারে।’