নওগাঁয় বিষ্ণুমূর্তি উদ্ধার, আটক ৪

Looks like you've blocked notifications!
নওগাঁর মান্দায় থেকে এই বিষ্ণুমূর্তিটি উদ্ধার করেছে মান্দা থানা পুলিশ। ছবি : এনটিভি

নওগাঁর মান্দায় স্থানীয়দের ধারণ করা ভিডিওচিত্র ও গোপন সংবাদের সূত্র ধরে দেড় কোটি টাকা মূল্যের একটি বিষ্ণুমূর্তি উদ্ধার করেছে মান্দা থানা পুলিশ।

গতকাল মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার মহানগর গ্রামের মোসলেম উদ্দিনের বাড়ি থেকে মূতিটি উদ্ধার করা হয়। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে চারজনকে আটক করেছে পুলিশ।

আটককৃতরা হলেন উপজেলার কালিসফা গ্রামের তারেকুর রহমান (৪৫), মহানগর গ্রামের শামসুজ্জামান (৪০), সাদিকুল ইসলাম (৩০) ও মোসলেম উদ্দিন (৪৫)।

মান্দা থানা পুলিশ সূত্রে জানা যায়, মান্দা উপজেলার ভারশোঁ ইউনিয়নের মহানগর গ্রামে একটি পুরাতন পুকুর পুনর্খননের জন্য পুকুরমালিক নিশারুল ইসলামের সঙ্গে চুক্তিবদ্ধ হন কালিসফা গ্রামের তারেকুর রহমান ও সাহাপুর গ্রামের আবদুল ওহাব হীরা।

ওই পুকুর থেকে মাটি কেটে সরিয়ে নেওয়ার সময় গত ৯ এপ্রিল দুপুরে খননযন্ত্রের সাহায্যে একটি মূর্তি উঠে আসে। পরে মূর্তিটি একটি চটের বস্তায় ভরে মোটরসাইকেলে করে সটকে পড়েন জড়িতরা।

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, তথ্যের সত্যতা নিশ্চিতের পর গতকাল দিবাগত রাতে মহানগর গ্রামের মোসলেম উদ্দিনের বাড়ি থেকে বিষ্ণুমূর্তিটি উদ্ধার করা হয়। এটি মূল্যবান পাথরের মূর্তি বলে নিশ্চিত হওয়া গেছে। যার মূল্য আনুমানিক দেড় কোটি টাকা।

ওসি আরও বলেন, আটকৃতদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে আজ বুধবার বিকেলে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করেছে। আগামীকাল বৃহস্পতিবার সকালে আটক হওয়া ব্যক্তিদের আদালতেপাঠানো হবে।